দেশজুড়ে

রাতে গ্রেফতার, ভোরে ‘বন্দুকযুদ্ধে’ নিহত

কক্সবাজারের টেকনাফ উপজেলায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে মাদক কারবারিদের ‘বন্দুকযুদ্ধে’ মো. জাফর আলম (২৬) নামের এক রোহিঙ্গা মাদক কারবারি নিহত হয়েছেন।

Advertisement

মঙ্গলবার রাতে গ্রেফতারের পর বুধবার ভোর সাড়ে ৪টার দিকে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন জাফর আলম। এ সময় ঘটনাস্থল থেকে ৫ হাজার পিস ইয়াবা ও একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয় বলে জানায় বিজিবি। নিহত জাফর টেকনাফ উপজেলার নয়াপাড়া মুছনী রোহিঙ্গা ক্যাম্পের শালবাগান ‘এ’ ব্লকের দ্বীন মোহাম্মদের ছেলে।

বিষয়টি নিশ্চিত করে টেকনাফ-২ বিজিবির পরিচালক লে. কর্নেল মো. আছাদুদ-জামান চৌধুরী বলেন, ইয়াবা পাচার কাজে জড়িত থাকার অভিযোগে মঙ্গলবার রাতে মিয়ানমারের নাগরিক জাফরকে রোহিঙ্গা ক্যাম্প থেকে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদে জাফর জানায় বুধবার ভোরে সাবরাং ইউনিয়নের ৫ নম্বর স্লুইসগেট এলাকা দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার একটি চালান বাংলাদেশে ঢুকবে। এমন খবরে নায়েক সুবেদার মো. তফাজ্জল হোসেনের নেতৃত্বে বিজিবির একটি টিম ওই স্থানে আগে থেকেই অবস্থান নেয়।

ভোর সাড়ে ৪টার দিকে ওই স্থানে একদল লোককে খাল দিয়ে আসতে দেখে বিজিবি সদস্যরা চ্যালেঞ্জ করলে বিজিবি সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে এবং ধারালো অস্ত্র নিয়ে বিজিবির ওপর আক্রমণ করে তারা।

Advertisement

ওই সময় আত্মরক্ষার্থে বিজিবিও ২০ থেকে ২৫ রাউন্ড গুলি ছোড়ে। একপর্যায়ে ইয়াবা কারবারিরা পিছু হটলে ঘটনাস্থল থেকে পাঁচ হাজার পিস ইয়াবা, একটি আগ্নেয়াস্ত্র ও গুলিবিদ্ধ অবস্থায় জাফর আলমের মরদেহ উদ্ধার করা হয়। এ সময় বিজিরি দুই সদস্যও আহত হন বলেও জানান বিজিবির পরিচালক লে. কর্নেল মো. আছাদুদ-জামান।

এএম/এমএস