খেলাধুলা

ফতুল্লা স্টেডিয়ামের পানি নিষ্কাশন উন্নয়নে বুয়েটের শরণাপন্ন বিসিবি

প্রতিবছর বৃষ্টি, অতিবৃষ্টি এবং বর্ষায় নারায়ণগঞ্জের ফতুল্লাস্থ খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামের প্রবেশ পথ, আউটার স্টেডিয়াম এবং স্টেডিয়ামের বেশ কিছু জায়গায় পানি জমে থাকে। বৃষ্টি ছাড়াও ওয়াসা এবং আশেপাশের গার্মেন্টস শিল্পের বর্জ্য এসে পড়ে সেখানে।

Advertisement

ড্রেনেজ সিস্টেম ভালো না হওয়ার পাশাপাশি মাঠের পাশে থাকা মূল সড়কের চেয়ে মাঠটি নিচু হওয়ায় পানি নিষ্কাশন ব্যবস্থা খুব একটা ভালো নয় ফতুল্লা স্টেডিয়ামের।

তাই আন্তর্জাতিক টেস্ট ম্যাচ আয়োজন করা এ স্টেডিয়ামের সুদিন ফেরানোর লক্ষ্যে বাংলাদেশ প্রকৌশলী বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনায় বসেছে বিসিবি। আজ (সোমবার) ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের প্লেয়ার্স ড্রাফটের সময়ই এ আলোচনার ব্যবস্থা করা হয়।

ধারণা করা হচ্ছে বুয়েটের প্রকৌশলীদের কাছ থেকে যথাযথ পরিকল্পনা ও দিক নির্দেশনা নিয়ে শীঘ্রই ফতুল্লা স্টেডিয়ামের ড্রেনেজ সিস্টেমের উন্নয়নের কাজ শুরু করবে বিসিবি। এ ব্যাপারে আজ-কালের মধ্যেই আনুষ্ঠানিকভাবে জানানো হবে বিসিবির পক্ষ থেকে।

Advertisement

উল্লেখ্য, ২০০৬ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে এবং ২০১৬ সালে ভারতের বিপক্ষে ১টি করে টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল ফতুল্লা স্টেডিয়ামে। এছাড়া প্রতিবছরই ঢাকা লিগের উল্লেখযোগ্য সংখ্যক ম্যাচ দেয়া হয় এখানে। মাঠের উইকেট এবং আউটফিল্ড নিয়ে কোনো সমস্যা না থাকলেও প্রবেশ পথ এবং আউটারে দুর্গন্ধযুক্ত পানিই এখন বিসিবির মাথাব্যথার প্রধান কারণ।

এআরবি/এসএএস/এমকেএইচ