জাতীয়

হেঁটেই ইজতেমায় ছুটেছেন সাধারণ মানুষ

৫৪তম বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাতের শুরু থেকে টঙ্গী রোড বন্ধ করে দেয়া হয়। রাজলক্ষ্মী কমপ্লেক্সের সামনের মোড় থেকে সব ধরনের যানবাহন বন্ধ করে দেয়ার কারণে পায়ে হেঁটেই ছুটে গেছেন সাধারণ মানুষ। বাংলাদেশের হাফেজ মাওলানা জোবায়ের হেদায়েতি বয়ান শেষে মোনাজাত পরিচালনা করেন।

Advertisement

শনিবার সকাল সাড়ে ১০টার দিকে আখেরি মোনাজাত শুরু হয়। প্রায় এক ঘণ্টা ধরে চলা মোনাজাতে ইজতেমা এলাকার আশপাশের তিন থেকে চার কিলোমিটার সড়ক ছিল মানুষদের দখলে।

এর আগে আখেরি মোনাজাতে অংশ নিতে শুক্রবার ভোর থেকেই মুসল্লিদের ঢল নামে টঙ্গীর ইজতেমা ময়দানে। আখেরি মোনাজাতকে কেন্দ্র করে নেয়া হয় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা।

শুক্রবার সন্ধ্যার পর থেকে গাজীপুরের চান্দনা চৌরাস্তা এলাকা থেকে বিভিন্ন যানবাহনে করে মুসল্লিরা ইজতেমা ময়দানের দিকে যেতে থাকেন। শুক্রবার রাত ১২টা থেকে যান চালাচল বন্ধ থাকায় শনিবার ভোর থেকে ফের মুসল্লিরা আখেরি মোনাজাতে অংশ নিতে ময়দানের দিকে ছুটে চলেন। অনেক মুসল্লি হেঁটে ইজতেমা ময়দানে গিয়ে ফজরের নামাজ আদায় করেন।

Advertisement

সাদা পোশাকে মুসল্লিদের বেশে খিত্তায় খিত্তায় মোতায়েন ছিল পুলিশ। মাওলানা জোবায়ের অনুসারীদের পরিচালনায় আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো তাদের পালা।

আগামীকাল রোববার বাদ ফজর থেকে ভারতের মাওলানা সাদ অনুসারীদের পরিচালনায় দুই দিনব্যাপী ইজতেমা শুরু হবে। সোমবার সকালে আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হবে এবারের বিশ্ব ইজতেমা।

আরএম/বিএ/এমএস

Advertisement