খেলাধুলা

রিয়ালকে বাঁচালেন আসেনসিও

নিশ্চিত ড্রয়ের দিকে এগোচ্ছিল ম্যাচ। এমন সময়ে দারুণ এক গোল করে রিয়াল মাদ্রিদের সমর্থকদের আনন্দে ভাসান মার্কো আসেনসিও। বুধবার রাতে তার ওই শেষ মুহূর্তের গোলেই আয়াক্সের বিপক্ষে ২-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছেড়েছে চ্যাম্পিয়নস লিগের শিরোপাধারীররা।

Advertisement

আমস্টারডামে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর লড়াইয়ে রিয়ালকে প্রথমে এগিয়ে নিয়েছিলেন করিম বেনজেমা। কিন্তু আয়াক্সের হামিম জিয়েচ দারুণ গোলে দলকে সমতায় ফেরান। একটা সময় মনে হচ্ছিল, ১-১ গোলের ড্রতেই শেষ হবে ম্যাচটা। কিন্তু আসেনসিও সেটা হতে দেননি।

শুরু থেকেই সেভাবে গোছানো ফুটবল খেলতে পারেনি রিয়াল। বেশ কয়েকটি সুযোগ পেলেও সেটা কাজে লাগাতে পারেনি তারা। আয়াক্সও যে সুযোগ পায়নি এমন নয়, তবে প্রথমার্ধে কোনো দলই গোলমুখ খুলতে পারেনি।

দ্বিতীয়ার্ধে ৬০ মিনিটে এসে রিয়ালকে এগিয়ে দেন বেনজেমা। বাঁদিক দিয়ে বল নিয়ে ডি বক্সে ঢুকে পড়েছিলেন ভিনিসিয়াস জুনিয়র। তার পাস থেকে বল পেয়ে কোনাকুনি শটে সেটা জালে জড়িয়ে দেন বেনজেমা।

Advertisement

৭৫ মিনিটে সমতায় ফেরে অ্যাজাক্স। নেরেসের কাছ থেকে বল পেয়ে প্লেসিং শটে রিয়াল গোলরক্ষককে বোকা বানান হাকিম জিয়েচ।

এরপরের সময়টায় দারুণ খেলেছেন বেনজেমার বদলি হিসেবে নামা আসেনসিও। ৭৯ মিনিটে তার দারুণ একটি শট পোস্ট ঘেঁষে চলে যায়। তবে পরেরবার আর ভুল করেননি স্প্যানিশ উইঙ্গার। ৮৭ মিনিটে দানি কার্ভাজেলের ক্রসে পা লাগিয়ে রিয়ালকে জিতিয়ে দেন তিনি।

এমএমআর/জেআইএম

Advertisement