জাতীয়

যাত্রাবাড়ী-কদমতলীর আট কোচিং সেন্টার সিলগালা

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে এসএসসি পরীক্ষা চলাকালে কোচিং চালু রাখায় রাজধানীর যাত্রাবাড়ী-কদমতলী এলাকার আট কোচিং সেন্টারকে জরিমানা ও সিলগালা করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি নিজ বাড়িতে কোচিং পরিচালনা করায় দুই শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্যও ঢাকা জেলা শিক্ষা কর্মকর্তাকে অবহিত করা হয়েছে।

Advertisement

সোমবার দুপুর ১২টা থেকে র‌্যাব-১০ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট গাউছুল আজম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

র‌্যাব-১০ এর উপ-অধিনায়ক মেজর আশরাফুল হক জানান, অভিযানকালে যাত্রাবাড়ী এবং কদমতলী থানাধীন এলাকায় সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে কোচিং চালু রাখতে দেখা যায়। এ জন্য আটটি কোচিং সেন্টার সিলগালা ও জরিমানা করা হয়।

অভিযানে কদমতলীর দক্ষিণ দনিয়ার প্রিভেইল কোচিং সেন্টারকে পাঁচ হাজার টাকা, চ্যালেঞ্জার কোচিং, জেনুইন কোচিং ও বেস্ট কোচিং সেন্টারকে এক হাজার টাকা এবং ফরম্যাট একাডেমিকে পাঁচশ’ টাকা ও এমআর কোচিং সেন্টারকে ১৫শ’ টাকা জরিমানা করা হয়।

Advertisement

অন্যদিকে যাত্রাবাড়ীর সমীকরণ কোচিং সেন্টার ও শনির আখড়ার ফরম্যাট কমার্স কোচিং সেন্টারকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের গণিত ও পদার্থ বিদ্যার দুই শিক্ষক মোশারফ হোসেন ও গোলাম মাওলার নিজ বাসভবনে কোচিং সেন্টার পরিচালনা করার অপরাধে তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য ঢাকা জেলা শিক্ষা কর্মকর্তাকে অবহিত করা হয়েছে।

জেইউ/বিএ

Advertisement