আইন-আদালত

মওদুদের বিরুদ্ধে আরও এক ব্যাংক কর্মকর্তার সাক্ষ্য

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের বিরুদ্ধে সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুদকের মামলায় সাক্ষ্য দিয়েছেন বাংলাদেশ কমার্স ব্যাংকের সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ভাইস চেয়ারম্যান সৈয়দ সালাউদ্দিন। এ নিয়ে বাদীসহ চার জনের সাক্ষ্যগ্রহণ শেষে হলো।

Advertisement

সোমবার ঢাকার ৬ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক ড. শেখ গোলাম মাহবুবের আদালতে তিনি সাক্ষ্য দেন। এরপর তাদের জেরা করেন মওদুদের আইনজীবী বোরহান উদ্দিন। পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য ১৪ ফেব্রুয়ারি দিন ধার্য করেন আদালত।

এর আগে ৬ ফেব্রুয়ারি স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের মতিঝিল শাখার অফিসার সুরাইয়া আক্তার ও গুলশান শাখার কাস্টমস সার্ভিস অফিসার গোলাম ফারুক এ মামলায় সাক্ষ্য দেন।

মামলার অভিযোগ থেকে জানা গেছে, তত্ত্বাবধায়ক সরকারের আমলে ২০০৭ সালের ৩ জুলাই ব্যারিস্টার মওদুদকে তার নিজের, স্ত্রীর ও পোষ্যদের নামে-বেনামে অর্জিত যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পদ এবং তার উৎস জানাতে নোটিশ দেয় দুদক। কারাগারে থাকাবস্থায় একই বছরের ২৩ জুলাই সম্পদের হিসাব বিবরণী দাখিল করেন মওদুদ।

Advertisement

দুদকের অনুসন্ধানে বেরিয়ে আসে তার দাখিল করা হিসাব বিবরণীতে জ্ঞাত আয়ের সঙ্গে সঙ্গতিপূর্ণ নয় এমন ৭ কোটি ৩৮ লাখ ৬৪ হাজার ২৮৭ টাকা মূল্যের সম্পদ অর্জন করাসহ চার কোটি ৪০ লাখ ৩৭ হাজার ৩৭৫ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন।

একই বছরের ১৬ সেপ্টেম্বর দুদকের উপ-সহকারী পরিচালক শরিফুল হক সিদ্দিকী বাদী হয়ে রাজধানীর গুলশান থানায় মওদুদের বিরুদ্ধে মামলা করেন। ২০০৮ সালের ১৪ মে মওদুদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে দুদক। গত ২০১৭ সালের ২১ জুন মওদুদ আহমদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ঢাকার বিশেষ জজ আদালত-৬।

জেএ/জেএইচ/পিআর

Advertisement