দেশজুড়ে

ভাইয়ের আসনে স্থান হলো বোনের

কিশোরগঞ্জ-১ আসনের পুনর্নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন সদ্য প্রয়াত আওয়ামী লীগের প্রেডিডিয়াম সদস্য ও সাবেক জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের ছোট বোন ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি।

Advertisement

মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে অপর দুইজন প্রতিদ্বন্দ্বী প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেয়ায় এবং একাধিক প্রার্থী না থাকায় রোববার বিকেলে ডা. সৈয়দা জাকিয়া নূর লিপিকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী।

এর আগে মনোনয়ন জমাদানকারী তিন প্রার্থীর মধ্যে গণতন্ত্রী পার্টির প্রার্থী অ্যাডভোকেট ভূপেন্দ্র চন্দ্র ভৌমিক দোলন ও পার্টির প্রার্থী মো. মোস্তাইন বিল্লাহ মনোনয়নপত্র প্রত্যাহার করেন।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য অসুস্থ সৈয়দ আশরাফুল ইসলাম থাইল্যান্ডে চিকিৎসাধীন অবস্থায় কিশোরগঞ্জ-১ আসন থেকে পঞ্চমবারের মতো এমপি নির্বাচিত হন।

Advertisement

তবে শপথ নেয়ার আগেই গত ৩ জানুয়ারি থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে ইন্তেকাল করেন তিনি। এরপরই আসনটি শূন্য ঘোষণা করা হয়। আগামী ২৮শে ফেব্রুয়ারি এ আসনে ভোটগ্রহণ করার কথা ছিল।

নূর মোহাম্মদ/এমএএস/জেআইএম