খেলাধুলা

মাহমুদউল্লাহর এ কেমন বোলিং অ্যাকশন! (ভিডিও)

এটা কে? ভারতের অশোক দিন্দা নাকি! না, দিন্দা তো পেস বোলিং করেন। যাকে দেখা যাচ্ছে, উনি তো স্পিনার। খেলাটাও নিউজিল্যান্ড আর বাংলাদেশের মধ্যকার প্রস্তুতি ম্যাচ, এখানে ভারতের বোলার আসবেন কি করে?

Advertisement

নিউজিল্যান্ড ব্যাটিং করছে, বোলারটা নিশ্চয়ই বাংলাদেশি। কিন্তু বাংলাদেশি কোনো বোলারকে তো এর আগে এমন অ্যাকশনে বোলিং করতে দেখা যায়নি! আরেকটু লক্ষ্য করে বোঝা গেল, এটা মাহমুদউল্লাহ রিয়াদ। আশ্চর্য!

নিজেকে প্রতিনিয়ত বদলে নেয়াই যেন মাহমুদউল্লাহর নেশা। এই বদলের কারণেই লোয়ার অর্ডারে ব্যাটিংয়ে অভ্যস্ত মাহমুদউল্লাহ একটা সময় শক্ত হাতে সামলে নিতে পেরেছেন বাংলাদেশের টপ অর্ডার। কখনও বোলিংয়ে চমক দেখিয়েছেন, কখনও বা নিজেকে পুরোদুস্তোর ব্যাটসম্যান বানিয়ে বল হাতেই নেননি।

মাহমুদউল্লাহ এমনই এক চরিত্র বাংলাদেশের ক্রিকেটে। যিনি কিনা আসলে যে কোনো জায়গায় যে কোনো কিছুর সঙ্গে নিজেকে মানিয়ে নিতে পারেন।

Advertisement

ইদানীং একটা জিনিস খুব লক্ষ্য করা যাচ্ছে। বৈচিত্র্য আনতে মাঝেমধ্যেই বোলিং অ্যাকশনে পরিবর্তন ঘটাচ্ছেন বাংলাদেশের এই অলরাউন্ডার।

অফস্পিন বোলিংটা তার শক্তি। কিন্তু এমনিতে মাহমুদউল্লাহকে যেমনভাবে বল করতে দেখে আসছেন টাইগার ভক্তরা, এখন অনেক সময়ই দেখা যাচ্ছে অন্যরকমভাবে।

এর আগে মাহমুদউল্লাহকে ভারতের কেদর যাদবের মতো মাটিতে হাঁটু গেড়ে অদ্ভূত অ্যাকশনে বোলিং করতে দেখা গেছে। এবার নিউজিল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে দেখা গেল বড় এক লাফ দিয়ে বল করতে। যেটি দেখে অনেকেরই চোখ ছানাবড়া! বিস্ময়ের কিছু নেই, তিনি মাহমুদউল্লাহ, প্রতিপক্ষকে ভড়কে দিতে নতুন নতুন কলা কৌশল প্রয়োগ করা যার অভ্যাস।

NZ XI pip Bangladesh by 2 wickets at Bert Sutcliffe Oval. Max Chu and Andrew Hazeldine getting the team home. Video scorecard | https://t.co/3GEApXNJdU #CricketNation pic.twitter.com/xGwaHNt3r5

Advertisement

— BLACKCAPS (@BLACKCAPS) February 10, 2019

এমএমআর/জেআইএম