খেলাধুলা

মুশফিক-সাব্বির-রিয়াদের ব্যাটে প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের ২৪৭

ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাসহ স্কোয়াডের অন্য দুই সদস্য তামিম ইকবাল এবং মোহাম্মদ সাঈফউদ্দীন এখনো নিউজিল্যান্ডমুখী বিমানে। বিপিএলের ব্যস্ততায় তাদের ছাড়াই প্রস্তুতি ম্যাচ খেলতে নেমে গিয়েছে বাংলাদেশ দল।

Advertisement

ওয়ানডে স্কোয়াডের সবাই সময়মতো না পৌঁছানোর কারণে টেস্ট স্কোয়াডের সদস্য মুমিনুল হককে নিয়েই খেলতে নেমেছে বাংলাদেশ দল। তবে রানের দেখা পাননি তিনি। আগে ব্যাট করে মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহীমের পঞ্চাশোর্ধ এবং সাব্বির রহমানের চল্লিশোর্ধ রানের ইনিংসে ৪৬.১ ওভারে ২৪৭ রানে অলআউট হয়েছে বাংলাদেশ।

লিংকনের বার্ট সাটক্লিফ ওভালে টসে হেরে ব্যাট করতে নামে বাংলাদেশ। চূড়ান্ত ব্যর্থ হয় লিটন দাস (৩), সৌম্য সরকার (৬), মুমিনুল হক (১) ও মোহাম্মদ মিঠুনে (১) গড়া টপঅর্ডার। মাত্র ৩১ রানে ৪ উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় বাংলাদেশ।

পঞ্চম উইকেটে দলের হাল ধরেন ম্যাচে থাকা পঞ্চপাণ্ডবের দুই সদস্য মাহমুদউল্লাহ রিয়াদ এবং মুশফিকুর রহীম। দুজন মিলে যোগ করেন ১০৮ রাম। দুজনই তুলে নেন নিজেদের ফিফটি। দলীয় ১৩৯ রানের মাথায় আউট হওয়ার আগে ৮টি চারের মারে ৬১ বলে ৬২ রান করেন মুশফিক।

Advertisement

তুলনামূলক ধীরস্থিত খেলা রিয়াদের ব্যাট থেকে আসে ইনিংস সর্বোচ্চ ৭২ রান। ৮৮ বলে ১০টি চারের মারে এ রান করেন তিনি। ব্যর্থ হন এ ম্যাচের অধিনায়ক মেহেদি হাসান মিরাজ। আউট হন ৭ রান করে।

শেষদিকে বাংলাদেশের সংগ্রহকে আড়াইশর কাছাকাছি নিয়ে যান সাব্বির রহমান। ৬৬ মিনিটের ইনিংসে ৬টি চারের মারে ৪১ বল থেকে ৪০ রান করেন তিনি। নাঈম হাসান অপরাজিত থাকেন ১৭ রান করে।

এসএএস/এমএস

Advertisement