দেশজুড়ে

কুড়িগ্রামের ডিসির একটি স্বপ্নের বাস্তবায়ন

অবশেষে একটি স্বপ্নের বাস্তবায়ন হলো। কুড়িগ্রাম জেলা প্রশাসকের উদ্যোগে সব শ্রেণির মানুষের প্লাটফর্ম হিসেবে ‘স্বপ্নকুঁড়ি রিসোর্স সেন্টার’র উদ্বোধন করা হয়েছে।

Advertisement

‘স্বপ্ন দেখি-স্বপ্ন দেখাই’ এই স্লোগানকে সামনে নিয়ে শনিবার বিকেলে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সমন্বয়ক (এসডিজি) আবুল কালাম আজাদ এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন রংপুর বিভাগীয় কমিশনার মোহাম্মদ জয়নুল বারী, কুড়িগ্রামের জেলা প্রশাসক সুলতানা পারভীন, পুলিশ সুপার মেহেদুল করিম, ইউনিসেফ’র রংপুর ও রাজশাহী অঞ্চলের চিফ অব ফিল্ড অফিস নাজিবুল্ল্যাহ হামীম, সিভিল সার্জন ডা. এসএম আমিনুল ইসলাম, ডিডিএলজি রফিকুল ইসলাম সেলিম, কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট আহসান হাবীব নীলু প্রমুখ।

স্বপ্নকুঁড়ি নিয়ে জেলা প্রশাসক সুলতানা পারভীন বলেন, এখানে বেকার যুব-যুবতীতের জন্য কর্মসংস্থানের জন্য দিক নির্দেশনা তৈরি করে দেয়া, আর্থসামাজিক উন্নয়ন এবং শিশু-কিশোর-কিশোরীদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে স্বপ্নকুঁড়ি রিসোর্স সেন্টারটি মাধ্যম হিসেবে কাজ করবে।

Advertisement

তিনি বলেন, স্বপ্নকুঁড়ি রিসোর্স সেন্টারে শিক্ষিত বেকারদের বিভিন্ন বিভিন্ন বিশেষজ্ঞের মাধ্যমে প্রশিক্ষণ দিয়ে প্রয়োজন ব্যাংক লোনের ব্যবস্থা করে উদ্যোক্তা তৈরি করা হবে।

নাজমুল/এমএএস/এমকেএইচ