প্রবাস

প্রবাসীকল্যাণ প্রতিমন্ত্রী আমিরাতে আসছেন আজ

 

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত ওয়ার্ল্ড গভর্নমেন্ট সামিটে (ডব্লিউজিএস) অংশ নিতে ০৯ ফেব্রুয়ারি আসছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমেদ।

Advertisement

দেশটির বাণিজ্যিক রাজধানী দুবাইয়ের মদিনাত জুমাইরাতে আগামী ১০ ফেব্রুয়ারি থেকে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত আয়োজিত হবে এ সম্মেলন। এবারের সপ্তম বার্ষিকী বিশ্ব সরকার সম্মেলন সংযুক্ত আরব আমিরাতের উপ-রাষ্ট্রপতি, দুবাইয়ের প্রধানমন্ত্রী ও শাসক মুহাম্মদ বিন রাশেদ আল মাকতুম এ সম্মেলনে উপস্থিত থাকবেন।

১৪০ দেশের চার হাজারেরও বেশি উচ্চ পর্যায়ের কর্মকর্তা, রাষ্ট্র ও সরকার প্রধান, ৩০টি আন্তর্জাতিক সংগঠন এবং উদ্যোক্তারা এ সম্মেলনে উপস্থিত থাকবেন।

বিশ্বব্যাপী ছয়শ’ বিখ্যাত স্পিকার গুরুত্বপূর্ণ ক্ষেত্রগুলোতে ২০০টিরও বেশি ইন্টারেক্টিভ সেশনে অংশ নেবে যা মানবতার ভবিষ্যতকে, জলবায়ু পরিবর্তন এবং আর্থিক নীতি থেকে সরকারি পরিষেবা উদ্ভাবন এবং সামাজিক সংঘাত-পরবর্তী সামাজিক পুনর্মিলন থেকে আকৃষ্ট করবে।

Advertisement

বিশ্বের শীর্ষস্থানীয় প্রায় ১০০ জন মন্ত্রীর উপস্থিতিতে শীর্ষ সম্মেলনে উপস্থিত হবে ১২০টিরও বেশি রাষ্ট্রপতি এবং নেতৃত্বস্থানীয় আন্তর্জাতিক সংস্থার কর্মকর্তারা। আজ এবং আগামীকালের বিষয়গুলো মোকাবেলার জন্য সব যোগদানকারী বাহিনীকে ডব্লিউজিএস-২০১৯ বিশ্বব্যাপী প্ল্যাটফর্মে দেখাবে।

এই শীর্ষ সম্মেলনটি রাষ্ট্রীয়, সরকারি কর্মকর্তা, চিন্তাবিদ এবং উদ্যোক্তাদের প্রধানদের সাতটি গুরুত্বপূর্ণ এলাকায় তাদের অভিজ্ঞতা উপস্থাপন করার আহ্বান জানাবে।

ভবিষ্যতের প্রযুক্তি এবং ভবিষ্যতের সরকারগুলোর ওপর তার প্রভাব, স্বাস্থ্যবিষয়ক এবং জীবনের গুণমান, ভবিষ্যতের পরিবেশ ও জলবায়ু পরিবর্তন, শিক্ষা ও শ্রম বাজারের ভবিষ্যৎ, বাণিজ্য ও আন্তর্জাতিক সহযোগিতার ভবিষ্যৎ, সমাজ ও রাজনীতির ভবিষ্যৎ এবং সরকারের ও সমাজের মধ্যে তথ্য ও যোগাযোগের ভবিষ্যৎ বিষয়ক নানা বিষয়গুলো প্রাধান্য পাবে।

এমআরএম

Advertisement