দেশজুড়ে

চাকরির প্রলোভনে অর্ধকোটি টাকা আত্মসাৎ, গ্রেফতার ২

ময়মনসিংহে চাকরি দেয়ার কথা বলে প্রায় অর্ধকোটি টাকা হাতিয়ে নেয়া প্রতারকচক্রের দুই সদস্যসদ দুই মোটরসাইকেল চোরকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে প্রতারণার সামগ্রীসহ তিনটি চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।

Advertisement

ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) পৃথক অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেফতার করে।

গ্রেফতাররা হলেন শাকিল আহম্মেদ, জোসনা মিয়া, উজ্জ্বল মিয়া ও শরীফ মিয়া। তাদেরকে আজ পৃথক মামলায় আদালতে পাঠানো হয়েছে।

ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ জানান, জামালপুরের শাকিল আহম্মেদের নেতৃত্বে জোসনা মিয়া, আ. জলিল ও রাশেদ শাহরিয়া ওরফে এরশাদ কানা নিজেদের ময়মনসিংহ জেলা জজ ও সচিবালয়ের কর্মচারী দাবি করে ১১ বেকার যুবককে জেলা জজ ও সচিবালয়ে চাকরি দেয়ার কথা বলে ৪৪ লাখ ৮০ হাজার টাকা হাতিয়ে নেন। প্রতারক শাকিল জেলা ও দায়রা জজ আদালত, ময়মনসিংহের বিজ্ঞ জজ ড. আমির উদ্দিনের অত্যন্ত প্রিয়ভাজন ও বিশ্বাসী লোক এবং আ. জলিল বাংলাদেশ সচিবালয়ের একজন ক্ষমতাধর কর্মকর্তা বলে পরিচয় দেন।

Advertisement

অপরদিকে ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আলাউদ্দিন, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) জহুরুল ইসলাম ও তোফায়েল ইসলাম গফরগাঁওয়ের পাগলা থানা এলাকায় পৃথক অভিযান পরিচালনা করে পাগলা থানার গোলাবাড়ী মোড়ের মা ফার্মেসির সামনে থেকে চোরাই মোটরসাইকেল ক্রয়-বিক্রয় করাকালে চোরচক্রের মূলহোতা উজ্জ্বল মিয়া ও শরীফ মিয়াকে গ্রেফতার করেন। এসময় তাদের হেফাজত থেকে সুজোকি, অ্যাপাচি ও হিরো ব্র্যান্ডের পৃথক তিনটি চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়।

এ ঘটনায় ডিবি পুলিশ মোটরসাইকেল চোরচক্রের বিরুদ্ধে মামলা করেছে।

রকিবুল হাসান রুবেল/এসআর/এমকেএইচ

Advertisement