একুশে বইমেলা

মেলায় প্রবন্ধ-নিবন্ধ-গবেষণামূলক বই

নতুন বইয়ের গন্ধে ম-ম করছে মেলা প্রাঙ্গণ। প্রতিদিনই শত শত বইয়ের মোড়ক উম্মোচন হচ্ছে মেলায়। প্রবন্ধ, জীবনী, গল্প, উপন্যাস, কবিতায় মন কাড়ছে পাঠকদের। দিন যাচ্ছে বইয়ের কাটতিও বাড়ছে বেশ। বিশেষ করে জনপ্রিয় লেখকদের বইয়ের চাহিদা শুরু থেকেই।

Advertisement

এ পর্যন্ত মেলায় আসা প্রবন্ধ-নিবন্ধ এবং গবেষণামূলক বইয়ের মধ্যে উল্লেখযোগ্য কিছু বই হলো- ‘হস্তান্তর নয় রূপান্তর চাই’, সিরাজুল ইসলাম চৌধুরী, কথাপ্রকাশ, দাম : ৩০০ টাকা; ‘আমার সমাজতন্ত্র : সমাজতন্ত্রের উত্থান, পতন ও ভবিষ্যৎ’, আজিজুর রহমান খান, প্রথমা প্রকাশন, দাম : ৩২০ টাকা; ‘দুর্ভাবনা ও ভাবনা’, রবীন্দ্রনাথকে নিয়ে আকবর আলি খান, প্রথমা প্রকাশন, দাম : ৬০০ টাকা; ‘বঙ্গবন্ধুর রাষ্ট্রচিন্তা ও বর্তমান বাংলাদেশ’, শামসুজ্জামান খান, কথাপ্রকাশ, দাম : ১৫০ টাকা; ‘নির্বাচন ও প্রশাসন’, আবুল মাল আবদুল মুহিত, সময় প্রকাশন, দাম : ৬৪০ টাকা; ‘ভাষা আন্দোলনের স্মৃতি ও কিছু কথা’, আহমদ রফিক, কথাপ্রকাশ, দাম : ২৫০ টাকা; ‘পলাশীর এক ইংরেজ সৈনিকের কালপঞ্জি’, সৈয়দ মোহাম্মদ শাহেদ, প্রথমা প্রকাশন, দাম : ২৩০ টাকা।

‘গান ও জীবনকথা’, সায়েম সাবু, সময় প্রকাশন, দাম ৭৪০ টাকা; ‘প্রত্যয় প্রতিজ্ঞা প্রতিভা’, যতীন সরকার, কথাপ্রকাশ, দাম : ২৫০ টাকা; ‘বুদ্ধিজীবীর দায় ও অন্যান্য’, রামেন্দু মজুমদার, কথাপ্রকাশ, দাম : ২০০ টাকা; ‘ইতিহাসের যাত্রী’, মহিউদ্দিন আহমদ, বাতিঘর, দাম : ২৬৭ টাকা; ‘বিশ্ব পুঁজিবাদ ও বাংলাদেশে রাজনৈতিক অর্থনীতি’, এম এম আকাশ, প্রথমা প্রকাশন, দাম : ৪৫০ টাকা; ‘ব্যক্তিগত রোদ এবং অন্যান্য’, মুস্তাফিজ শফি, কথাপ্রকাশ, দাম : ১৫০ টাকা; ‘খবরের আগে খবরের পরে’, আবুল কালাম মুহম্মদ আজাদ, প্রথমা প্রকাশন, দাম : ৩০০ টাকা; ‘নির্জন নোটবুক’, পিয়াস মজিদ, সময় প্রকাশন, দাম : ১৬০ টাকা; ‘লালনের রাজনীতি’, মামুন আল মোস্তফা, প্রথমা প্রকাশন, দাম : ৩২০ টাকা এবং ‘দিশি ও বিলাতি’, মুহিত হাসান, প্রথমা প্রকাশন, দাম : ২২০ টাকা।

এএসএস/এসআর/এমকেএইচ

Advertisement