দেশজুড়ে

ঘুম থেকে আর জাগলো না লাভীব

শনিবার তার গণিত পরীক্ষা। বৃহস্পতিবার বিকেল থেকেই অংকগুলো একের পর এক রিভিশন করছিল। বেশকিছু চ্যাপ্টার দেখা শেষ করে রাত ১২টায় ঘুমিয়ে পড়ে সে। প্রতিদিনের মতো ফজরের আজানের পর ঘুম থেকে ডাকা হয় তাকে। কিন্তু কোনো সাড়া নেই। গভীর ঘুমে পড়েছে ভেবে আরেকটু ঘুমাক বলে চলে যায় স্বজন। কিন্তু সকাল ৮টা পর্যন্ত কোনো সাড়া না পেয়ে রুমে ঢুকে দেখে বিছানায় পড়ে আছে নিথর দেহ।

Advertisement

বলছি কক্সবাজার সদরের পোকখালী ইউনিয়নের পূর্ব পোকখালী এলাকার এসএসসি পরীক্ষার্থী ইফতেখারুল আলম লাভীবের কথা। শুক্রবার সকালে তার মরদেহ উদ্ধার করা হয়েছে।

ইউনিয়নের পূর্ব পোকখালী এলাকার পল্লী চিকিৎসক নুরুল আলমের বড় ছেলে ইফতেখারুল আলম লাভীব কক্সবাজার বর্ডার গার্ড বাংলাদেশ স্কুল থেকে এবার এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছিল। ঘুমের ভেতরই হৃদরোগে আক্রান্ত হয়ে সে মারা গেছে বলে ধারণা করছেন চিকিৎসকরা। লাভীব পরিবারের বড় ছেলে। তার আরো দুটি ভাই ও একটি বোন রয়েছে।

লাভীবদের প্রতিবেশী ও জেলা আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট একরামুল হুদা এবং সমাজকর্মী লেদু মিয়া তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। শুক্রবার বাদ জুমা জানাজা শেষে তাকে দাফন করা হবে বলে জানান তারা। লাভীবের মৃত্যুতে পরিবারে নেমেছে শোকের ছায়া।

Advertisement

সায়ীদ আলমগীর/এফএ/এমএস