একুশে বইমেলা

অমর একুশে বইমেলায় প্রিন্স আশরাফের ৪ বই

অমর একুশে বইমেলায় প্রকাশিত হচ্ছে প্রিন্স আশরাফের বই চার বই। এর মধ্যে মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে শিশুতোষ ছড়ার বই ‘ছড়ায় ছড়ায় মুক্তিযুদ্ধের ইতিহাস’ বইটি শিশুদের মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে সহায়তা করবে। বইটিতে ব্রিটিশ শাসন থেকে স্বাধীনতা অর্জন পর্যন্ত ঘটনাক্রমিক এসেছে ছড়ায় ছড়ায়। ছড়ার এই বইটি প্রকাশ করছে রোদ্দুর প্রকাশনী।

Advertisement

প্রকাশনী বাবুই থেকে এসেছে কিশোর গল্প সংকলন ‘ডিটেকটিভ হেকিম হোমস।’ এক গুচ্ছ গোয়েন্দা গল্প এবং তার সমাধান নিয়ে বইটি কিশোরদের ভাল লাগবে। নিয়াজ চৌধুরী তুলির অসাধারণ প্রচ্ছদে বইটি বাবুইয়ের স্টলে পাওয়া যাচ্ছে।

বৃদ্ধাশ্রমের বৃদ্ধরে সুখ দুঃখ হাসি কান্না নিয়ে এসেছে উপন্যাস ‘আপনালয়।’ কিছুটা খোঁজ এবং রহস্যের আড়ালে উপন্যাসটি এগিয়ে গেলেও মূলত সন্তানদের কাছ থেকে বিতাড়িত বৃদ্ধাশ্রমের বৃদ্ধ-বৃদ্ধাদের উপজীব্য করেই উপন্যাসটি। এসেছে রোদ্দুর প্রকাশন থেকে।‘হাট্টিমাটিম টিমের ১০০ ছড়া’ নামে এসেছে একশটি ছড়া নিয়ে ছড়ার বই। বইটি সম্পাদনা করেছেন প্রিন্স আশরাফ। পাওয়া যাবে রোদ্দুর প্রকাশনীতে।

এছাড়াও দেশজ জাতীয় পাণ্ডলিপি পুরষ্কার বিজয়ী গল্পগ্রন্থ ‘অন্ধের শহরে একজন আয়নার ফেরিওয়ালা’ এবং ‘কাঁটাতারে পুষ্পলতা’ পাওয়া যাচ্ছে দেশজ প্রকাশনীতে।

Advertisement

এএ/এমকেএইচ