খেলাধুলা

দুই ডিফেন্ডারের রসায়নে শীর্ষে আবাহনী

নাবিব নেওয়াজ জীবনের হ্যাটট্রিক, সানডের দুই গোল-আগের ম্যাচে রহমতমঞ্জের বিরুদ্ধে আবাহনীর জয়ে প্রধান ভূমিকা ছিল স্ট্রাইকারদের। পরের ম্যাচেই ভিন্ন চিত্র। কোনো স্ট্রাইকার নয়, আবাহনীকে জয়রথে রাখলেন ডিফেন্ডার তপু বর্মন।

Advertisement

গোলটিও আবার এসেছে দুই অভিজ্ঞ ডিফেন্ডারের দারুণ রসায়নে। প্রায় মাঝমাঠ থেকে ওয়ালি ফয়সালের নেয়া ফ্রি কিকে তপু বর্মনের হেডে কেঁপেছে বিজেএমসির জাল। ওই এক গোলেই টানা তৃতীয় জয় নিয়ে ঘরে ফেরে প্রিমিয়ার লিগের ছয়বারের চ্যাম্পিয়নরা।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচের একমাত্র গোলটি হয়েছে ২৭ মিনিটে। গোলের পর তপু বর্মন যখন উদযাপনের জন্য পশ্চিম গ্যালারির দিকে ছুটলেন তখন তাকে ঘিরে উচ্ছ্বাস করলেন তিন ফরোয়ার্ড জীবন, সানডে ও বেলফোর্ট।

আক্রমণভাগের কেউ যখন গোল করতে পারেননি, তখন ডিফেন্ডার জেতালেন ম্যাচ। খেলা শেষে নায়ক তো তপু বর্মনই। বঙ্গবন্ধু স্টেডিয়ামে শেষ বিকেলের সব আলোই কেড়ে নিলে জাতীয় দলের অন্যতম এ ডিফেন্ডার।

Advertisement

৫ ম্যাচে টানা তিন জয় আবাহনীর। চ্যাম্পিয়নরা লিগ শুরু করেছিল নবাগত নোফেলকে হারিয়ে। পরের ম্যাচেই হেরে যায় আরেক নবাগত বসুন্ধরা কিংসের কাছে। তারপর আর পেছনে ফিরে তাকায়নি আকাশি-হলুদরা। ৪ জয়ে ১২ পয়েন্ট নিয়ে লিগ টেবিল শাসন করছে ফেডারেশন কাপ চ্যাম্পিয়নরা।

বিজেএমসির এটি ৫ ম্যাচে চতুর্থ হার। একটি ম্যাচ ড্র করে ১ পয়েন্ট নিয়ে টেবিলের তলানির দিকে দলটি। তাদের নিচে আছে এখনো পয়েন্টের মুখ না দেখা বিজেএমসি।

আরআই/এমএমআর/পিআর

Advertisement