খেলাধুলা

অধিনায়ক সাকিবের সঙ্গে ‘অন্যরকম’ লড়াই পেসার রুবেলের

চলতি বিপিএলে ব্যাটসম্যানরা যেমনই হোক, বল হাতে ঠিকই ছড়ি ঘোড়াচ্ছেন ও ঘুরিয়েছেন বাংলাদেশের বোলাররাই। যে কারণে ফাইনাল ম্যাচের আগে সর্বোচ্চ উইকেট শিকারীর তালিকার শীর্ষ পাঁচজনই স্থানীয় বোলার।

Advertisement

সবচেয়ে বেশি ২২টি করে উইকেট শিকার করেছেন সাকিব আল হাসান, তাসকিন আহমেদ এবং মাশরাফি বিন মর্তুজা। ১টি কম উইকেট নিয়েছেন রুবেল হোসেন। ১৮ উইকেট নিয়ে পাঁচ নম্বরে রয়েছেন কুমিল্লা ভিক্টোরিয়ানসের ডানহাতি পেসার মোহাম্মদ সাঈফউদ্দীন।

বিপিএলের এক আসরে সর্বোচ্চ উইকেটের রেকর্ড ২২টিই। এর আগে ২০১৫ সালের আসরে কেভন কুপার এবং ২০১৭ সালের আসরে সাকিব আল হাসানও নিয়েছিলেন ২২ উইকেট। এবার সে রেকর্ড ভেঙ্গে দেয়ার খুব কাছ থেকেই ফিরতে হয়েছে মাশরাফি ও তাসকিনকে।

তবে সুযোগটা এখনো রয়েছে ঢাকা ডায়নামাইটসের দুই বোলার সাকিব আল হাসান এবং রুবেলের হোসেনের সামনে। সাকিব ১টি ও রুবেল ২টি উইকেট পেলেই গড়ে ফেলবেন রেকর্ড। শুধু তাই নয় এবারের আসরে সর্বোচ্চ উইকেট শিকারীর তকমাটাও মিলবে এতে।

Advertisement

যে কারণে একই দলের দুই খেলোয়াড় তথা ঢাকার অধিনায়ক সাকিব আল হাসান এবং ডানহাতি পেসার রুবেল হোসেনের মধ্যে চলবে অলিখিত এক লড়াই। যেখানে অধিনায়ক সাকিবকে পেছনে ফেলতে চাইবেন পেসার রুবেল। আবার নিজের শীর্ষস্থান অক্ষুণ্ণ রাখতে চাইবেন অধিনায়ক সাকিবও। এ লড়াইয়ে যেই জিতুক না কেন শেষে গিয়ে লাভবান হবে ঢাকাই।

তবে সাকিব-রুবেলের মতো ২১-২২ উইকেট না হলেও তাদের জন্য ঠিকই চ্যালেঞ্জ হিসেবে রয়েছেন ঢাকার আরেক বোলার সুনিল নারিন এবং কুমিল্লার পেসার সাঈফউদ্দীন। দুজনেরই উইকেটসংখ্যা ১৮। ফাইনাল ম্যাচে অসাধারণ বোলিং করে তাদের কেউ একজন যদি ৫ বা তার চেয়ে বেশি উইকেট শিকার করতে পারেন, তাহলে সাকিব-রুবেলকে টপকে নারিন বা সাঈফউদ্দীনও হয়ে যেতে পারেন এবারের আসরের সর্বোচ্চ উইকেটশিকারী।

এসএএস/আরআইপি

Advertisement