জাতীয়

ঢাকা পল্লী বিদ্যুৎ অফিসে দুদকের অভিযান, দুই দালাল গ্রেফতার

গ্রাহক হয়রানি, নতুন সংযোগ ও মিটার প্রাপ্তির ফাইল নিয়ন্ত্রণের সঙ্গে জড়িত দালাল চক্রের দুই সদস্যকে ঢাকা পল্লী বিদ্যুৎ অফিস থেকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ ছাড়া দালালদের সহযোগিতার সঙ্গে জড়িত চার কর্মকর্তাকেও শনাক্ত করা হয়েছে।

Advertisement

বিদ্যুৎ অফিসে গ্রাহকদের জিম্মি করে ঘুষের বিনিময়ে দালালরা কর্মকর্তাদের সাথে পকেটভারী করছে- দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন- ১০৬) আসা এমন অভিযোগের ভিত্তিতে গতকাল মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) ঢাকার নবাবগঞ্জে ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জোনাল অফিস ও আজ বুধবার (৬ ফেব্রুয়ারি) কেরানীগঞ্জে ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-৪ এর জোনাল অফিসে দুদকের এনফোর্সমেন্ট টিম এই অভিযান পরিচালনা করে।

অভিযানকালে ছদ্মবেশে গ্রাহক সেজে দুদক কর্মকর্তারা দুই দালালকে হাতেনাতে গ্রেফতার করে ভ্রাম্যমাণ আদালতের কাছে হস্তান্তর করে। দুদক টিমের উপস্থিতিতে দুই দিনের অভিযানে দালালদের সাথে যোগসাজশকারী জিএম, ডিজিএমসহ চার কর্মকর্তাকে চিহ্নিত করা হয়েছে।

এ অভিযান প্রসঙ্গে দুদক এনফোর্সমেন্ট অভিযানের প্রধান ও সংস্থাটির মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন, ‘দুর্নীতির সাথে জড়িত কর্মকর্তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ছাড়া দুর্নীতিবাজদের অবৈধ সম্পদের অনুসন্ধান করা হবে।’

Advertisement

এমইউ/এমবিআর/এমকেএইচ