খেলাধুলা

টাইগারদের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে কিউইদের স্কোয়াড

তিনটি করে ওয়ানডে ও টেস্ট খেলতে আজ দুপুরে দেশ ছেড়েছে বাংলাদেশ ক্রিকেট দলের ৮ সদস্যের প্রথম বহর। তাদের সঙ্গী হয়েছেন ট্যুর ম্যানেজার খালেদ মাসুদ পাইলটও। ১৩ ফেব্রুয়ারি নেপিয়ারে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

Advertisement

তার আগে লিংকনে ১০ তারিখ (রবিবার) বাংলাদেশের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচে মাঠে নামবে বোর্ড প্রেসিডেন্ট একাদশ। সে ম্যাচের জন্য নিজেদের স্কোয়াড ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

প্রস্তুতি ম্যাচের জন্য ঘোষিত ১২ সদস্যের স্কোয়াডের অধিনায়কত্ব দেয়া হয়েছে জিত রাভালকে। পুরো স্কোয়াডের মধ্যে একমাত্র তারই রয়েছে আন্তর্জাতিক ক্রিকেট খেলার অভিজ্ঞতা।

দল ঘোষণার সময় নির্বাচক গেভিন লার্সেন বলেন, 'জিত দেশের টি-টোয়েন্টি লিগ সুপার স্ম্যাশে অকল্যান্ডের হয়ে মাঠে নামেনি। তাই বাংলাদেশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে সে দলের অধিনায়কত্ব করার পাশাপাশি আসন্ন সিরিজের জন্য নিজেকে ঝালাই করে নিতে পারবে।'

Advertisement

১০ তারিখ প্রস্তুতি ম্যাচের পর ১৩ ফেব্রুয়ারি নেপিয়ারে মাঠে গড়াবে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে, এ ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৭টায়। পরে ১৬ ফেব্রুয়ারি ক্রাইস্টচার্চ এবং ২০ ফেব্রুয়ারি ডানেডিনে শেষ দুই ম্যাচ খেলবে বাংলাদেশ। এ দুটি ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় ভোর ৪টায়।

নিউজিল্যান্ড বোর্ড প্রেসিডেন্ট একাদশ জিত রাভাল (অধিনায়ক), অ্যান্ড্রু ফ্লেচার, রচিন রবিন্দ্র, ফিন অ্যালেন, ডেল ফিলিপ্স, কাটেন ক্লার্ক, শিন সলিয়া, ম্যাক্স চু (উইকেটরক্ষক), থিও ফন ওয়র্কম, ইয়ান ম্যাকপিক, অ্যান্ড্রু হ্যাজেল্ডিন ও জেমি ব্রাউন।

এসএএস/জেআইএম

Advertisement