রাজনীতি

গ্রামীণ জনগোষ্ঠীকে বঞ্চিত করছে সরকার

বর্তমান সরকার দেশের জনগণের সকল অংশের মতো কৃষক-ক্ষেতমজুর তথা গ্রামীণ জনগোষ্ঠীকে গণতান্ত্রিক অধিকার থেকে বঞ্চিত করছে বলে অভিযোগ করেছেন কৃষক ও ক্ষেতমজুর সংগ্রাম পরিষদের নেতারা। তারা বলেন, জনগণ ক্ষমতার মালিক একথা সংবিধানে লিখে রাখলেও বাস্তাবে জনগণকে ক্ষমতাহীন করে রাখা হয়েছে।

Advertisement

আজ সকালে পুরনো পল্টনে মুক্তিভবনের ৫ম তলায় প্রগতি সম্মেলন কেন্দ্রে সংবাদ সম্মেলনে তারা এসব অভিযোগ করেন। সংবাদ সম্মেলন থেকে এসব বক্তব্যের পাশাপাশি কৃষি-কৃষক-ক্ষেতমজুর বাঁচাতে কৃষক ও ক্ষেতমজুর সংগ্রাম পরিষদের তিন মাসব্যাপী কর্মসূচিও ঘোষণা করা হয়। এর পাশাপাশি তারা ১০ এপ্রিল ঢাকায় কৃষক-ক্ষেতমজুর সমাবেশেরও ডাক দিয়েছে।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন- সংগ্রাম পরিষদের সমন্বয়ক অধ্যাপক আব্দুস সাত্তার। সংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন সাইফুল হক, এস.এম.এ সবুর, বজলুর রশীদ ফিরোজ, সাজ্জাদ জহির চন্দন, শুভ্রাংশু চক্রবর্ত্তী ও আনোয়ার হোসেন রেজা।

নেতারা আরও বলেন, গত ৩০ ডিসেম্বর জনগণের ভোটাধিকার হরণ করে ভোট ডাকাতির মাধ্যমে এক প্রহসনের নির্বাচন অনুষ্ঠিত করে বর্তমান সরকার ক্ষমতা আবারও দখলে নিয়েছে। গ্রামীণ জীবনের সাথে যুক্ত সংখ্যাগরিষ্ঠ কৃষক ক্ষেতমজুর ভূমিহীন চাষিদের গণতন্ত্র ও ভোটাধিকার থেকে বঞ্চিত রেখে দেশের উন্নয়ন সম্ভব নয়।

Advertisement

এফএইচএস/এনএফ/এমএস