একুশে বইমেলা

মেলায় নাজিমের ‘গল্পটির বাকি অংশ’

অমর একুশে গ্রন্থমেলায় মিলছে সাংবাদিক জামশেদ নাজিমের লেখা ‘গল্পটির বাকি অংশ’। কিছুটা গোয়েন্দা কাহিনী ও থ্রিল নিয়ে লেখা ভিন্ন রকম এক ভালোবাসার উপন্যাস এটি।

Advertisement

বেসরকারি টেলিভিশন চ্যানেল-জিটিভির ক্রাইম রিপোর্টার হিসেবে দায়িত্ব পালন করা জামশেদ নাজিমের প্রথম উপন্যাস ‘একটি গল্পের গল্প’ গত বই মেলায় প্রথম প্রকাশ পায়। ওই বছর বইটি দাঁড়িকমা প্রকাশনীর বেস্ট সেলার ছিল।

নাজিম জানান, তিনি নিজেকে তথ্য-ভিক্ষুক বলে পরিচয় দিতে স্বাচ্ছন্দ্যবোধ করেন। মূলত পেশাগত দায়িত্বপালন করতে গিয়ে সামাজের বিভিন্ন চিত্র, প্রেম, ভালোবাসা ও বাস্তবতা তুলে ধরেছেন ‘গল্পটির বাকি অংশ’ উপন্যাসে।

রঘু-প্রজাপতি চরিত্র নিয়ে তিনি লিখতেন ফেসবুকে। বেশ জনপ্রিয়তা পায় তার এই ফেসবুক কেন্দ্রীক চরিত্রদ্বয়। রঘু-প্রজাপতির সেই গল্প নিয়ে গত বই মেলায় মলাটবন্দী হয় তার প্রথম উপন্যাস ‘একটি গল্পের গল্প’। এরই ধারাবাহিকতায় ‘গল্পের বাকি অংশ’ উপন্যাসটি রচনা করেন তিনি।

Advertisement

বইটি প্রকাশ করেছে তরুণদের নিয়ে কাজ করা প্রকাশনা সংস্থা দাঁড়িকমা। অমর একুশে গ্রন্থমেলা-২০১৯-এ সালাম চত্বরে প্রকাশনীর ২৩৪ নং স্টল ও বাংলা একাডেমির বৈতরের অংশে ডিআরইউর ৬৭ সস্টলে বইটি পাওয়া যাচ্ছে। মেলার প্রথম দিন থেকেই দুটি গল্প বিক্রি হচ্ছে, বলে জানান জামশেদ নাজিম।

জামশেদ নাজিম বলেন, ‘গল্পটির বাকি অংশ’ নামের উপন্যাসে সমাজের বিভিন্ন সময়ে ঘটে যাওয়া ঘটনা, যেগুলো দাগ কাটতো মানুষের মনে, সেই ঘটনাগুলোই রঘু-প্রজাপতির কথা আর চরিত্রে প্রকাশ করেছি। প্রথম দিন থেকে অনেক পাঠক গল্পটি নিতে আসছেন।

বইটি সম্পর্কে দাঁড়িকমা প্রকাশনীর কর্ণধার আবদুল হাকিম নাহিদ বলেন, এবারের বই মেলার প্রথম দিন থেকেই সাংবাদিক জামশেদ নাজিমের লেখা দ্বিতীয় উপন্যাস ‘গল্পের বাকি অংশ’বেশ বিক্রি হচ্ছে। আশা করছি বইটি প্রথম উপন্যাস ‘একটি গল্পের গল্প’ এর মতো পাঠকে মনে ঠাঁই করে নেবে।

এমএএস/এনএফ/এমএস

Advertisement