খেলাধুলা

নিষিদ্ধ ক্যারিবীয় অধিনায়ক জেসন হোল্ডার

মাত্রই দলকে সিরিজ জিতিয়েছেন। সেটাও আবার শক্তিশালী ইংল্যান্ডের বিপক্ষে এক টেস্ট হাতে রেখে। তবে যেই টেস্টটা বাকি রয়েছে, সেটিতে আর খেলা হচ্ছে না ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডারের। তাকে যে এক টেস্টের জন্য নিষিদ্ধ করেছে আইসিসি।

Advertisement

অ্যান্টিগায় সিরিজের দ্বিতীয় টেস্টটা তিন দিনের মধ্যে জিতে নিলেও স্লো ওভার রেটের দায়ে অভিযুক্ত হয়েছেন জেসন হোল্ডার। ফলে সেন্ট লুসিয়ায় সিরিজের তৃতীয় ও শেষ টেস্টটি খেলতে পারবেন না ক্যারিবীয় অধিনায়ক।

হোল্ডারের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেবেন সহ-অধিনায়ক ক্রেইগ ব্রেথওয়েট। গত বছর বাংলাদেশের বিপক্ষে দুই টেস্টের সিরিজে চোটের কারণে হোল্ডার দলে না থাকায় তিনিই ওয়েস্ট ইন্ডিজকে নেতৃত্ব দিয়েছিলেন।

এদিকে হোল্ডারের অনুপস্থিতিতে কপাল খুলছে ২০ বছর বয়সী গায়ানার অলরাউন্ডার কেমো পলের। দলের পক্ষে তার দুই টেস্ট খেলার অভিজ্ঞতা আছে, যে দুই টেস্ট খেলেছিলেন গত অক্টোবরে ভারত সফরে। শুধু পল নয়, তৃতীয় টেস্টের একাদশে দেখা যেতে পারে ফাস্ট বোলার ওসানে থমাসকেও। তবে তিনি একাদশে জায়গা পেলে একজন ব্যাটসম্যান কমাতে হবে ক্যারিবীয়দের।

Advertisement

স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে গত টেস্টটি জেতার পর জয়টা তরুণ পেসার আলজেরি জোসেফের পরিবারকে উৎসর্গ করেছেন অধিনায়ক জেসন হোল্ডার। টেস্টের তৃতীয় দিনের সকালে মায়ের মৃত্যুসংবাদ শোনার পরও মাঠে নেমেছিলেন জোসেফ।

এমএমআর/জেআইএম