বিনোদন

রাতেই ঢাকা আসছেন অ্যাঞ্জেলিনা জোলি

রোহিঙ্গাদের দেখতে পাঁচদিনের সফরে বাংলাদেশে আসছেন জাতিসংঘ শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআরের বিশেষ দূত ও হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি। রোববার রাতেই ঢাকা পৌঁছানোর কথা রয়েছে তার।

Advertisement

ইউএনএইচসিআরের এ বিশেষ দূতের এর আগেও রোহিঙ্গা শিবির দেখতে আসার কথা ছিল। তবে বেশ কয়েকবার তার সফর বাতিল করা হয়। এ সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন জোলি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন ও তার আগে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে শৃঙ্খলার অবনতি হওয়ায় নিরাপত্তাজনিত কারণে অ্যাঞ্জেলিনা জোলির অন্তত চারটি সফরের সময়সূচি পরিবর্তন করা হয় বলে জানিয়েছে ঢাকায় জাতিসংঘ ও ইউএনএইচসিআরের সূত্র।

বাংলাদেশ সফরকালে হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি কক্সবাজার রোহিঙ্গা শিবির পরিদর্শনে যাবেন। সেখানে তিনি রোহিঙ্গা শিবির ঘুরে দেখার পাশাপাশি রোহিঙ্গা নারী-শিশুদের সাথে কথা বলবেন। এছাড়া সেখানে জাতিসংঘসহ বৈশ্বিক দাতা সংস্থাগুলোর কার্যক্রম পরিদর্শন করবেন। মঙ্গলবার সন্ধ্যায় সাংবাদিকদের সাথে সফরের অভিজ্ঞতা বিনিময়ের কথা রয়েছে তার।

Advertisement

২০০১ সালে জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থার শুভেচ্ছাদূত হিসেবে যুক্ত হন অ্যাঞ্জেলিনা জোলি।

এর আগে ২০১৮ সালের মে মাসে ইউনিসেফের শুভেচ্ছাদূত হয়ে রোহিঙ্গা শিবির পরিদর্শনে বাংলাদেশ সফর করেছিলেন বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া।

জেপি/এনএফ/জেআইএম

Advertisement