আন্তর্জাতিক

অমিত শাহের পর যোগীর হেলিকপ্টারও রাজ্যে নামতে দিলেন না মমতা

ভারতের ক্ষমতাসীন রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) প্রধান অমিত শাহের পর উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে বহনকারী হেলিকপ্টারের কলকাতায় অবতরণের অনুমতি দেয়নি পশ্চিমবঙ্গের মমতা বন্দোপাধ্যায় নেতৃত্বাধীন সরকার।

Advertisement

রোববার পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতা থেকে ৪০০ কিলোমিটার দূরে বালুরঘাটে বিজেপির গণতন্ত্র বাঁচাও শীর্ষক এক সমাবেশে অংশ নেয়ার কথা ছিল যোগীর। যোগী আদিত্যনাথের কার্যালয় থেকে বলা হয়েছে, কোনো ধরনের আগাম নোটিশ ছাড়াই হেলিকপ্টারের অবতরণ বাতিল করেছে পশ্চিমবঙ্গ সরকার।

উত্তরপ্রদেশের এই মন্ত্রীর তথ্য উপদেষ্টা মৃতুঞ্জয় কুমার দেশটির সংবাদসংস্থা এএনআইকে বলেন, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর জনপ্রিয়তার ফল হচ্ছে এটি যে, মমতা ব্যানার্জি যোগী আদিত্যনাথের হেলিকপ্টারকেও অবতরণের অনুমতি দিচ্ছে না।

আরও পড়ুন : যোগ্যতা সত্ত্বেও টুপি-দাড়ির জন্য চাকরি পাননি মনজার

Advertisement

ভারতের ক্ষমতাসীন রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টির কোনো হেলিকপ্টার পশ্চিমবঙ্গে অবতরণের অনুমতি না দেয়ার ঘটনা এর আগেও ঘটেছিল।

চলতি মাসের শুরুতে বিজেপির প্রধান অমিত শাহকে বহনকারী হেলিকপ্টারও পশ্চিমবঙ্গে অবতরণের অনুমতি দেয়নি রাজ্য সরকার। পশ্চিমবঙ্গ সরকার বলছে, মালদা বিমান ঘাঁটিতে অবতরণ সুবিধার ঘাটতি রয়েছে। পরে বেসরকারি একটি হেলিপ্যাডে অবতরণ করতে বাধ্য হন অমিত শাহ।

আরও পড়ুন : নেপাল-ভুটানকে ভারতের অংশ ভেবেছিলেন ট্রাম্প

পশ্চিমবঙ্গ বিজেপি প্রধান দিলিপ ঘোষ বলেন, আমরা এখনো হেলিকপ্টার অবতরণের অনুমতি পাওয়ার অপেক্ষা করছি। হেলিকপ্টার অবতরণের অনুমতি পাওয়ার দাবিতে স্থানীয় ম্যাজিস্ট্রেটের বাসার সামনে বিক্ষোভ করছেন বিজেপির সমর্থক ও নেতা-কর্মীরা।

Advertisement

তিনি বলেন, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর হেলিকপ্টার ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর রায়গঞ্জ ক্যাম্পে অবতরণের সিদ্ধান্ত নেয়া হয়েছে। পরে সেখান থেকে সড়কপথে তিনি বালুরঘাটে সমাবেশে যোগ দেবেন।

এসআইএস/জেআইএম