আন্তর্জাতিক

এবার মাদুরোর প্রতি সমর্থন ইরানের

ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোর প্রতি তার দেশের সমর্থন পুনর্ব্যক্ত করেছেন। তিনি আশা প্রকাশ করে বলেছেন, ভেনিজুয়েলার জনগণ ঐক্যবদ্ধভাবে দেশটির সরকারের পাশে থেকে যুক্তরাষ্ট্রের সব ষড়যন্ত্র নস্যাৎ করে দেবে।

Advertisement

তেহরানে ভেনেজুয়েলার নবনিযুক্ত রাষ্ট্রদূত কারলোস কোরদেস শনিবার প্রেসিডেন্ট রুহানির কাছে তার পরিচয়পত্র পেশ করতে গেলে তিনি কারাকাসের প্রতি সমর্থন ব্যক্ত করেন। খবর পার্স ট্যুডে।

আমেরিকা ভেনিজুয়েলার সরকার ও জনগণের বিরুদ্ধে নতুন ষড়যন্ত্র শুরু করেছে উল্লেখ করে প্রেসিডেন্ট রুহানি বলেন, বিশ্বের সব স্বাধীনচেতা দেশের সরকারকে উৎখাতে সহযোগিতা করা আমেরিকার একটি মৌলিক নীতি। এ ধরনের জঘন্য কাজ করে মার্কিনিরা পুরো বিশ্বের ওপর আধিপত্য বিস্তার করতে চায়।

ভেনেজুয়েলার নির্বাচিত সরকারের প্রতি তেহরানের পূর্ণ সমর্থন ও পৃষ্ঠপোষকতা ঘোষণা করে রুহানি বলেন, বর্তমান স্পর্শকাতর সময়ে সরকারের প্রতি ভেনেজুয়েলার জনগণের ঐক্যবদ্ধ অবস্থান অত্যন্ত জরুরি এবং তা করা সম্ভব হলে মার্কিন ষড়যন্ত্রের বিরুদ্ধে কারাকাস বিজয়ী হবে।

Advertisement

তেহরান-কারাকাসের ঘনিষ্ঠ সম্পর্কের প্রতি ইঙ্গিত করে প্রেসিডেন্ট রুহানি বলেন, রাজনৈতিক, অর্থনৈতিক ও পুঁজি বিনিয়োগ খাতে কারাকাসের সঙ্গে সহযোগিতা আরো শক্তিশালী করবে তেহরান।

ভেনেজুয়েলার প্রতি সমর্থন জানানোর জন্য ইরানের সরকার ও জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ভেনেজুয়েলার রাষ্ট্রদূত বলেন, চলমান রাজনৈতিক সংঘাতে ভেনেজুয়েলার জনগণ বিজয়ী হবে।

টিটিএন/পিআর

Advertisement