দেশজুড়ে

দুর্নীতি করলে ক্ষমা নেই

পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম বলেছেন, আমাদের সরকার সরকারি কর্মকর্তা-কর্মচারীদের যেভাবে বেতন বাড়িয়েছে, বাংলাদেশ স্বাধীন হওয়ার পর সরকারি কর্মকর্তা-কর্মচারীদের এত সুবিধা কোনো সরকার দেয়নি। এরপরও যদি কেউ দুর্নীতি করেন তাহলে কোনো ক্ষমা নেই।

Advertisement

শনিবার দুপুরে বরিশাল জেলা পর্যায়ের সরকারি কর্মকর্তাদের সঙ্গে প্রথমবারের মতবিনিময় সভায় এসব কথা বলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী শামীম।

তিনি বলেন, ছোটবেলায় যখন গ্রামে যেতাম তখন নদী ভাঙনকবলিত মানুষের দুঃখ-দুর্দশা দেখে তাদের জন্য কিছু করার কথা ভাবতাম। আল্লাহর মেহেরবানিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে সেই পানিসম্পদ মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়েছেন। এখন মানুষের দুঃখ-দুর্দশা রোধে নদীভাঙন প্রতিরোধে কার্যকর ব্যবস্থা নেব। নদী তীরের বাসিন্দাদের যাতে আর অস্থায়ী ঠিকানায় যেতে না হয় সেই ব্যবস্থাই করব।

বরিশাল জেলা প্রশাসনের সভাকক্ষে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী শামীম আরও বলেন, বরিশালকে সন্ত্রাস, চাঁদাবাজ ও মাদকমুক্ত আধুনিক শহরে রূপান্তর করার পরিকল্পনার রয়েছে আমার। আগামী প্রজন্মের জন্য একটি নিরাপদ আধুনিক বাসযোগ্য বরিশাল উপহার দিতে চাই।

Advertisement

জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রশাসনের ঊর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে পানিসম্পদ প্রতিমন্ত্রী কীর্তনখোলা নদীর ভাঙনকবলিত সদর উপজেলার জাগুয়া এবং সুগন্ধা নদীর ভাঙনকবলিত বরিশালের বাবুগঞ্জের মহিষাদী গ্রাম পরিদর্শন করেন।

সাইফ আমীন/এএম/এমকেএইচ