আন্তর্জাতিক

‘বাংলাদেশ সীমান্ত বন্ধে পশ্চিমবঙ্গ আসামে প্রযুক্তির ব্যবহার হবে’

আসাম এবং পশ্চিমবঙ্গ সংলগ্ন বাংলাদেশ সীমান্তে প্রযুক্তির ব্যবহার করে আন্তর্জাতিক সীমানা বন্ধ করে দেয়া হবে বলে জানিয়েছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। সমন্বিত সীমান্ত ব্যবস্থাপনার মাধ্যমে এটি করা হবে বলে শনিবার পশ্চিমবঙ্গে বিজেপির এক সমাবেশে এ মন্তব্য করেন তিনি।

Advertisement

বাংলাদেশিদের বিরুদ্ধে পশ্চিমবঙ্গে অবৈধভাবে প্রবেশের অভিযোগ করেন রাজনাথ। আলীপুরদুয়ার জেলার সমাবেশে ভারতের এই স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশের সঙ্গে সীমান্ত বন্ধ করে দিতে বেড়া নির্মাণের জন্য পশ্চিমবঙ্গ সরকারের কাছে জমি চেয়েছিল কেন্দ্রীয় সরকার, কিন্তু পশ্চিমবঙ্গের সরকার এখনো জমি দেয়নি। ‘এখন আমরা বাংলাদেশের সঙ্গে উভয় আন্তর্জাতিক সীমান্ত বন্ধ করে দেয়ার জন্য সমন্বিত সীমানা ব্যবস্থাপনা প্রযুক্তি ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছি।’

আরও পড়ুন : চুরি করতে গিয়ে মরদেহের সঙ্গে বিকৃত যৌনতা! 

এ ব্যবস্থা কার্যকর হলে অনুপ্রবেশের পাশাপাশি চোরাচালান প্রতিরোধ ও পশ্চিমবঙ্গের পরিবর্তিত জনসংখ্যা কাঠামোসহ দেশের নিরাপত্তা নিশ্চিত করবে। পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেসের তীব্র সমালোচনা করে রাজনাথ সিং বলেন, রেকর্ড অনুযায়ী বেশিরভাগ সহিংসতার ঘটনা ঘটে পশ্চিমবঙ্গে। মা, মাটি এবং মানুষ কেউই তাদের শাসনামলে নিরাপদ নেই।

Advertisement

তিনি বলেন, পশ্চিমবঙ্গে প্রায় ১০০ বিজেপি কর্মী খুন হয়েছেন। এসব হত্যাকাণ্ডের সঙ্গে যারা জড়িত তাদের কেউ ছাড় পাবে না। পশ্চিমবঙ্গে রাজনৈতিক সহিংসতা বন্ধ হওয়া উচিত। আর এটার জন্য ২০২১ সালে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হবে বিজেপি থেকে।

সূত্র : এনডিটিভি।

এসআইএস/এমকেএইচ

Advertisement