আন্তর্জাতিক

ইরানে নিরাপত্তাবাহিনীর ঘাঁটিতে সন্ত্রাসী হামলায় নিহত ১

ইরানের দক্ষিণ-পূর্বাঞ্চলে দেশটির বিপ্লবী নিরাপত্তা বাহনী বাসিজের একট ঘাঁটিতে সন্ত্রাসী হামলায় এক সেনা সদস্য নিহত ও পাঁচজন আহত হয়েছেন। শনিবার হামলার ঘটনাটি ঘটে বলে স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

Advertisement

প্রদেশের ডেপুটি গভর্নর হাদি মারাসির দেশটির বার্তা সংস্থা ইরানাকে বলেন, ‘নিক শাহারে আধাসমারিক বাহিনী বাসিজের একটি ঘাঁটিতে শনিবার সকালে পতাকা উত্তোলনের সময় ওই সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। হামলায় বাহিনীর একজন নিহত ও পাঁচ সদস্য আহত হয়েছেন।

দেশটির আধা সরকারি বার্তা সংস্থা তাসনিম নিউজের এক প্রতিবেদনে জানানো হয়েছে, জায়িস আল আদেল নামে একটি সুন্নি জঙ্গিগোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেছে। আধাসামরিক বাসিজ বাহিনী ইরানের প্রভাবশালী রেভ্যুলেশনারি গার্ডের অংশ।

সিস্তান-বেলুচিস্তান প্রদেশের নিক শাহর শহরটিতে দীর্ঘদিন ধরেই মাদক চোরাকারবারি ও সুন্নি জঙ্গিদের তৎপরতা বিদ্যমান। গত মঙ্গলবার জায়িস আল আদেল আরেকটি বোমা হামলার দায় স্বীকার করে। ওই প্রদেশের জাহেদান শহরের পুলিশ স্টেশনে ওই বোমা হাম তিন পুলিশ সদস্য আহত হয়।

Advertisement

গত শুক্রবার ইরান ১০ দিন ব্যাপী ইসলামী বিপ্লবের ৪০ বছর পূর্তি অনুষ্ঠানের সূচনা করে। তাছাড়া গত বছরের ডিসেম্বরে ইরানের পুলিশ সদরদফতরে সামরিক কুচকাওয়াজে আত্মঘাতী গাড়িবোমা হামলায় দুইজন নিহত ও ৪২ জন আহত হয়েছিল।

এসএ/জেআইএম