প্রবাস

আমিরাতে বাংলাদেশি দুই স্কুলে এসএসসি পরীক্ষা শুরু

সংযুক্ত আরব আমিরাতে অবস্থিত বাংলাদেশি দুটি স্কুলে দেশের সঙ্গে মিল রেখে ঢাকা শিক্ষা বোর্ডের অধীনে শনিবার থেকে (০২ ফেব্রুয়ারি) এসএসসি পরীক্ষা শুরু হয়েছে। স্কুল দুটি থেকে ৬৯ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছে। এর মধ্যে ৩৬ জন ছাত্র ও ৩৩ জন ছাত্রী রয়েছে।

Advertisement

দেশটির আবুধাবি শেখ খলিফা বিন জায়েদ বাংলাদেশ ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজ ও রাস আল-খাইমাহ বাংলাদেশ ইংলিশ প্রাইভেট স্কুল অ্যান্ড কলেজে সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত পরীক্ষা চলে। পরীক্ষার হল পরিদর্শন করেন, আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ডা. মোহাম্মদ ইমরান।

আবুধাবি শেখ খলিফা বিন জায়েদ বাংলাদেশ ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মীর আনিসুল হাসান জানান, এবার ৪২ জন পরীক্ষার্থী অংশ নিয়েছে। এর মধ্যে ১৮ জন ছাত্র ও ২৪ জন ছাত্রী। এ ছাড়া বিজ্ঞান বিভাগে ১৯ জন মেয়ে, ১৩ জন ছেলে এবং বাণিজ্য বিভাগে ৫ জন মেয়ে এবং ৫ জন ছেলে অংশ নিয়েছে।

অন্যদিকে রাস আল-খাইমাহ বাংলাদেশ ইংলিশ প্রাইভেট স্কুল অ্যান্ড কলেজের পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব পেয়ার মোহাম্মদ জানান, এবার এ প্রতিষ্ঠানে অংশ নিয়েছে মোট ২৭ জন পরীক্ষার্থী। ১৮ জন ছেলে এবং ৯ জন মেয়ে। এর মধ্যে বিজ্ঞানে ১৬ জন এবং বাণিজ্য বিভাগে ১১ জন অংশ নিয়েছে।

Advertisement

এমআরএম/এমকেএইচ