দেশজুড়ে

শিশুশ্রমিকের মরদেহ উদ্ধার

নেত্রকোনার বারহাট্টায় এক শিশুশ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়েছে। শনিবার সকাল ৯টার দিকে বারহাট্টা থানা পুলিশ বাউসী বাজারের পাশে একটি খাল থেকে মরদেহটি উদ্ধার করে।

Advertisement

ওই শিশুশ্রমিকের নাম মো. হালিম মিয়া (১৪)। সে বারহাট্টার মৌয়াটি গ্রামের হাবিবুর রহমানের ছেলে এবং বাউসী বাজারে জমিরুলের চায়ের দোকানে কাজ করতো। স্থানীয় বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা গেছে, শিশু হালিম মিয়া গত বৃহস্পতিবার দুপুরে চায়ের দোকান থেকে তার বাবার সঙ্গে বাড়িতে আসে। গত শুক্রবার রাতের খাবার শেষে সাড়ে ৮টার দিকে বাড়ির সামনে বের হয়। কিন্তু এরপর সে আর ফিরে আসেনি। পরিবারের লোকজন সারারাত খোঁজাখুঁজি করেও তার সন্ধান পাননি। আজ সকালে স্থানীয়রা বাউসী বাজারের কাছে একটি শুকনা খালে শিশুটির মরদেহ দেখে পুলিশে খবর দেন। পুলিশ এসে সেটি উদ্ধার করে এবং হালিম মিয়ার পরিবারের লোকজন এসে পরিচয় শনাক্ত করেন।

বেলা সাড়ে ১২টার দিকে ময়নাতদন্তের জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালের মর্গে মরদেহটি পাঠানো হয়।

বারহাট্টা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বদরুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, ‘প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, শত্রুতার জেরে শিশুটিকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে। ময়নাতদন্তের পর মৃত্যুর বিষয়টি জানা যাবে। রহস্য উদঘাটনে তদন্ত চলছে।’

Advertisement

‘মরদেহটি যেহেতু নেত্রকোনা সদর উপজেলার সীমানায় পড়েছে সেহেতু নেত্রকোনা মডেল থানায় মামলা হবে’- বলেও জানান তিনি।

কামাল হোসাইন/এমএআর/এমএস