খেলাধুলা

বিশ্বকাপে ভারতকে হারানো কঠিন হবে : আইসিসি প্রধান নির্বাহী

বেশ কয়েকবছর ধরেই আইসিসি এবং ভারত শব্দ দুটি যেন সারাবিশ্বের ক্রিকেট ভক্ত-সমর্থকদের কাছে একই শব্দের ভিন্ন রূপ। আইসিসিতে ভারতীয় ক্রিকেট বোর্ডের অত্যধিক হস্তক্ষেপ এবং আধিপত্যের কারণে প্রায়শই সমালোচনার স্বীকার হয় ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি।

Advertisement

এবার নিন্দুকদের জন্য যেনো নতুন উপাদান এনে দিলেন আইসিসির প্রধান নির্বাহী ডেভ রিচার্ডসন। জনপ্রিয় পানীয় প্রস্তুতকারক প্রতিষ্ঠান কোকা-কোলার সঙ্গে পাঁচ বছরের চুক্তি করার অনুষ্ঠানে রিচার্ডসন জানিয়েছেন আসন্ন বিশ্বকাপে ভারতকে হারানো খুবই কঠিন হবে।

বিশ্বকাপে এগিয়ে থাকবে কারা জিজ্ঞেস করা হলে রিচার্ডসন বলেন, 'যেকোনো এক দলকে বাছাই করে নেয়া খুবই কঠিন। অবশ্যই ভারত দারুণ ক্রিকেট খেলছে। অনেক বছর পর ইংল্যান্ড তাদের সেরা ওয়ানডে দল পেয়েছে। দক্ষিণ আফ্রিকাও দুর্দান্ত। তবে যেভাবে সাম্প্রতিক সময়ে ভারতীয় দল উন্নতি করছে, তাতে বিশ্বকাপে কোহলিদের হারানো অনেক বেশি কঠিন হবে।'

আইসিসি প্রধান নির্বাহীর এমন বক্তব্যের পর কানাঘুষা শুরু হয়ে গেছে যে হয়তো ২০১১ সালের পর আবার বিশ্বকাপ জিততে আইসিসির অনৈতিক সহয়তা নেবে ভারত। খুবই স্বাভাবিকভাবে ডেভ রিচার্ডসন মন্তব্যটি করলেও সমালোচনার হাত থেকে রেহাই পাচ্ছেন না একদমই।

Advertisement

এসএএস/এমএস