খেলাধুলা

রিয়ালের সাতে বেনজেমার চার

পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো ক্লাব ছাড়ার পর তীব্র গোলখরায় পড়েছিল স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ। তবে সময়ের সঙ্গে ক্রমেই এ সংকট কাটিয়ে উঠতে শুরু করেছে ইউরোপের অন্যতম সেরা ক্লাবটি।

Advertisement

যার প্রমাণ কোপা দেল রে টুর্নামেন্টের শেষ আটের দুই লেগ মিলিয়ে প্রতিপক্ষ জিরোনার জালে সাত গোল দেয়া। ঘরের মাঠে প্রথম লেগে ৪-২ গোলে জেতার পরে জিরোনার মাঠে ৩-১ গোলে জিতেছে সান্তিয়াগো স্কলারির শিষ্যরা।

দুই লেগ মিলে ৭-৩ গোলের জয়ে টুর্নামেন্টের সেমিফাইনালের টিকিট পেয়েছে রিয়াল। তাদের এই সাত গোলের মধ্যে চারটিই করেছেন ফরাসি তারকা করিম বেনজেমা। দুই লেগেই জোড়া গোলের দেখা পেয়েছেন তিনি।

কোপা দেল রেতে টিকে থাকতে হলে ঘরের মাঠে অন্তত তিন গোলের ব্যবধানে জিততে হতো জিরোনাকে। কিন্তু প্রথমার্ধেই তাদের আশায় গুড়েবালি দেন বেনজেমা।

Advertisement

ম্যাচের ২৭তম মিনিটে প্রথম গোল করে দলকে এগিয়ে দেন এ ফরাসী ফরোয়ার্ড। বিরতিতে যাওয়ার আগে ৪৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন। তিনি। তখন ৬-২ গোলের অগ্রগামিতায় সেমির টিকিট অনেকটাই নিশ্চিত রিয়ালের।

বিরতি থেকে ফিরে ম্যাচে ৭১তম মিনিটে জিরোনার পক্ষে একটি গোল শোধ করেন জিরোনার স্প্যানিশ মিডফিল্ডার পেদ্রো পারো। তবে মিনিট পাঁচেক বাদেই দারুণ এক গোল করে জিরোনার কফিনে শেষ পেরেক ঠুকে দেন মার্কাস লরেন্তে।

স্পেনের দ্বিতীয় সর্বোচ্চ মর্যাদার এই প্রতিযোগিতায় বুধবার রাতে সেভিয়াকে ফিরতি পর্বে ৬-১ গোলে উড়িয়ে দুই লেগ মিলিয়ে ৬-৩ ব্যবধানে জিতে সেমি-ফাইনালে উঠেছে বার্সেলোনা। শেষ চারে ওঠা অন্য দুই দল হলো ভ্যালেন্সিয়া ও রিয়াল বেটিস।

এসএএস/এমএস

Advertisement