খেলাধুলা

ভাগ্যবদলে বাঁহাতে টস করবেন পেইন!

ডানহাতি ব্যাটসম্যান হুট করেই বাঁহাতি হয়ে মেরে দিলেন ছক্কা কিংবা বাঁহাতি থেকে আচমকাই ডানহাতি হয়ে বল পাঠালেন গ্যালারিতে- ক্রিকেট মাঠে অভিনবের শটের বাহারে এমন ঘুরে যাওয়া তথা ‘রিভার্স’ শট খেলার প্রবণতা এখনো খুবই নিয়মিত দেখা যায়।

Advertisement

কিন্তু তাই বলে ডানহাতের টস করবেন বাম হাতে কিংবা বামহাতের বদলে কয়েন ছুঁড়বেন ডান হাতে- এমনটা কি এর আগে ভেবেছে কেউ? আগে কেউ ভেবেছে কি-না সেই আলোচনা থাক, নিজের টসভাগ্য বদলে ডানহাতের বদলে বাঁহাতে কয়েন ছোঁড়ার কথা ভাবছেন অস্ট্রেলিয়ান অধিনায়ক টিম পেইন।

সাম্প্রতিক সময়ে টসভাগ্যটা একদমই ভালো যাচ্ছে না অস্ট্রেলিয়ান অধিনায়ক টিম পেইনের। শেষ ৯ টেস্টে মাত্র একবার টসে জিতেছেন পেইন। এর মধ্যে সবশেষ তিন ম্যাচে আবার তিনবারই তার বিপক্ষে ‘হেড’ ডেকে সফল হয়েছেন বিপক্ষে দলের অধিনায়কেরা।

শুক্রবার শ্রীলঙ্কার বিপক্ষে ক্যানবেরা টেস্ট শুরুর আগে এ অবস্থা থেকে মুক্তি পেতে চান পেইন। যে কারণে টসের ভিন্ন কিছু করার কথাই ভাবছেন তিনি। এমনকি সেটি হতে পারে ডানহাতের বদলে বাম হাতে টস করা। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে তিনি নিজেই জানিয়েছেন এই কথা।

Advertisement

পেইন বলেন, ‘আমি আসলে বুঝতে পারছি না টসে কি ঘটছে। তবে আমি আগামীকাল নিশ্চিতভাবেই নতুন কিছু করবো। আমি হয়তো বাঁহাতে টস করবো, কিছু একটা তো করতেই হবে। আমি বারবার একই জিনিস করে একই ফল পেতে পারি না। পরিবর্তন লাগবেই।’

এসএএস/পিআর