অর্থনীতি

ডিজিটাল সঞ্চয়ী হিসাব খুলছে প্রাইম ব্যাংক

‘প্রাইম ডিজি’ নামে দেশে প্রথমবারের মতোত ডিজিটাল সঞ্চয়ী হিসাব চালু করেছে বেসরকারি প্রাইম ব্যাংক। এ সেবার মাধ্যমে গ্রাহক ঘরে বসেই ব্যাংক হিসাব খুলতে পারবেন। অনলাইন ভিত্তিক এ সেবায় গ্রাহককে স্বশরীরে শাখায় গিয়ে টাকা জমা দিতে হবে না বা কোনো ধরনের কাগজপত্র প্রদান করতে হবে না। ঘরে বসেই ইন্টারনেটের মাধ্যমে ফরম পূরণ করে হিসাব খোলা এবং টাকা জমা দেয়া যাবে এ পদ্ধতিতে।

Advertisement

রাজধানীর ঢাকা ক্লাবে বৃহস্পতিবার আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রাইম ডিজি নামের এ হিসাবটি একটি সঞ্চয়ী হিসাব। এর মাধ্যমে হিসাব খোলার জন্য প্রাথমিক জমার কোনো প্রয়োজন নেই। পাশাপাশি থাকবে ফ্রি ডেবিট কার্ড সেবা, ইন্টারনেট ব্যাংকিং, ব্যালেন্স এনকোয়ারি, হিসাব বিবরণী ট্রান্সফার, ফান্ড ট্রান্সফার, ক্রেডিট কার্ডের বিল পরিশোধ, ইউটিলিটি বিল পরিশোধ, মোবাইল রিচার্জ, ইন্সুরেন্স প্রিমিয়াম পরিশোধ, লেনদেনের বৃত্তান্ত ইত্যাদি। প্রথম চেক বই ফ্রি, আরটিজিএস ও বিএফডিএন এর সুবিধা এবং জমা স্থিতির ওপর সুদও প্রদান করা হবে বলে জানানো হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী রাহেল আহমেদ। এ ছাড়া বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হাবিবুর রহমান উপ-ব্যবস্থাপনা পরিচালক গোলাম রাব্বী সহ আরও অনেকে।

Advertisement

রাহেল আহমেদ বলেন, ‘বর্তমান যুগের গ্রাহকরা ব্যাংকের কাছে আসতে চায় না। ব্যাংককেই গ্রাহকের কাছে সেবা নিয়ে যেতে হয়। চাহিদা অনুযায়ী ব্যাংকিং সেবা সমূহকে সহজ করতেই আমাদের এ যুগান্তকারী উদ্যোগ।’

এসআই/এনডিএস/এমকেএইচ