জাতীয়

আনিসুলের অসমাপ্ত কাজ শেষ করার প্রতিজ্ঞা আতিকুলের

আসন্ন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আতিকুল ইসলাম বলেছেন, প্রয়াত মেয়র আনিসুল হক সুন্দর ঢাকা গড়ার স্বপ্ন দেখিয়েছন, দেখেছেন এবং কিছু বাস্তবায়নও করেছেন। প্রতিজ্ঞা করেছি নির্বাচিত হলে আনিসুল হকের অসমাপ্ত কাজ শেষ করবো।

Advertisement

বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) বিকেলে রাজধানীর খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউটে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

আতিকুল বলেন, রাস্তায় ম্যানহোলের ঢাকনা খোলা, লাইট নষ্ট কিংবা রাস্তাজুড়ে দীর্ঘমেয়াদে খোড়াখুড়িসহ নগরীর যে কোনো ভোগান্তির কথা জানাতে চালু করা হবে মোবাইল অ্যাপ। অ্যাপের মাধ্যমে সমস্যার কথা জানিয়ে নাগরিকরাই মেয়রের ভূমিকা পালন করবেন।

নগরবাসীকে সঙ্গে নিয়ে সব সমস্যার সমাধানের আশ্বাস দিয়ে তিনি বলেন, নির্বাচনে মোবাইলে কিছু অ্যাপ করা হবে। যদি দেখেন কোনো ম্যানহোলের ঢাকনা খোলা, লাইট নষ্ট বা দীর্ঘদিন ধরে রাস্তায় খোড়াখুড়ি হচ্ছে তাহলে আপনারা ছবি পোস্ট করে সমস্যার কথা জানাবেন। আপনারা প্রত্যেকেই মেয়রের কাজ করবেন, আপনারাই দায়িত্ব নিবেন।

Advertisement

বিজিএমইএর সাবেক সভাপতি আতিকুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা দুনীতি-সন্ত্রাস ও মাদকমুক্ত বাংলাদেশ চাই। আমি কথা দিতে চাই, যদি নির্বাচিত হই তাহলে ডিএনসিসিকে দুর্নীতিমুক্ত করবো।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী ডিজিটাল কথার উদ্ভাবক। নির্বাচিত হলে জন্ম-মৃত্যু, বিবাহ কিংবা ট্যাক্স সার্টিফিকেটের জন্য কাউকে সিটি কর্পোরেশন অফিসে যেতে হবে না। নগরবাসীরা ঘরে বসে অনলাইনেই এ সেবা পাবেন।

জলজট এবং যানজট রাজধানীর প্রধান সমস্যা উল্লেখ করে তিনি বলেন, নির্বাচিত হলে প্রথম কাজ হবে জলজট এবং যানজট দূর করা। রাজধানীকে সুস্থ্য, সচল, আধুনিক ও গতিময় শহর হিসেবে গড়ে তুলতে চাই।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি এবং ঢাকা ১১ আসনে সংসদ সদস্য এ কে এম রহমতুল্লাহর সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম হানিফ, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন, ঢাকা-১৩ আসনে সংসদ সদস্য মো. সাদেক খান, ঢাকা ১৪ আসনে সংসদ সদস্য আসলামুল হক, ঢাকা ১৭ আসনের সাধারণ সম্পাদক ফারুক খান প্রমুখ।

Advertisement

এএস/এএইচ/এমকেএইচ