লাইফস্টাইল

চিকেন কিমা কাটলেট তৈরি করবেন যেভাবে

কাটলেট এমন একটি খাবার যার নাম শুনলে জিভে জল চলে আসে। তেমনই একটি সুস্বাদু খাবার চিকেন কিমা কাটলেট। রেস্টুরেন্টে গিয়ে পছন্দের এই খাবারটি অর্ডার করেন অনেকেই। কিন্তু বাসায় বসে খেতে চাইলে রেসিপি জানা চাই। চলুন জেনে নেই চিকেন কিমা কাটলেট তৈরির রেসিপি-

Advertisement

আরও পড়ুন: চিকেন পাস্তা তৈরির রেসিপি 

উপকরণ: মুরগির মাংসের কিমা ২০০ গ্রামকর্ন ফ্লাওয়ার ২ চা চামচআদা বাটা ১ চা চামচরসুন বাটা ১ চা চামচপেঁয়াজ মিহি কুচি ২ টেবিলচামচকাঁচা মরিচ কুচি ২-৩ টিগার্লিক সস ১ টেবিল চামচটমেটো সস ১ টেবিল চামচলবণ স্বাদ মতোটেস্টিং সল্ট আধা চা চামচসাদা গোল মরিচের গুঁড়া ১ চা চামচধনে পাতা কুচি ১ টেবিল চামচডিম ২ টিব্রেড ক্রাম ২ কাপতেল ভাজার জন্য।

Advertisement

প্রণালি: একটি বাটিতে মুরগির মাংসের কিমার সাথে তেল, ডিম ও ব্রেড ক্রাম বাদে বাকিসব উপকরণ দিয়ে খুব ভালো করে মিশিয়ে নিন। এবার কাটলেটের আকারে গড়ে নিন। এরপর হালকা ময়দা মাখিয়ে ফ্রিজে রেখে সেট হতে দিন।

২টি ডিম একটু লবণ দিয়ে ফেটিয়ে নিন। এবার ফেটানো ডিমে সাবধানে কাটলেটগুলো চুবিয়ে ব্রেড ক্রামে জড়িয়ে আবারও কিছু সময় ফ্রিজে সেট হতে দিন। কড়াইতে তেল গরম করে কাকলেট হালকা আঁচে সোনালি করে ভেজে নিন।

আরও পড়ুন: চিকেন মালাইকারি রাঁধবেন যেভাবে 

ভাজা হয়ে গেলে কিচেন টিস্যুর উপর নামিয়ে নিন, এতে বাড়তি তেল টিস্যু টেনে নেবে। এবার পছন্দমতো সস বা সালাদের সাথে গরম গরম পরিবেশন করুন সুস্বাদু চিকেন কাকলেট ।

Advertisement

এইচএন/এমকেএইচ