খেলাধুলা

বোনের কারণেই বারবার ইনজুরিতে পড়ছেন নেইমার!

জীবনে চলার পথে কাকতালীয় ব্যাপার কতই না ঘটে। আবার আধ্যাত্মিক অনেক কিছুই ঘটে মানুষের জীবনে। এমন কিছু ব্যাপার নেইমারের জীবনেও গেল পাঁচ বছর ধরে চলে আসছে। কিন্তু দুর্ভাগ্যবশত তার ঘটনার সাথে তার ছোট বোনই অনেকাংশে জড়িত।

Advertisement

গত চার বছর ধরে নেইমারের ২২ বছর বয়সী বোন রাফায়েলা বেকরানের জন্মদিন ঘনিয়ে আসলেই দেখা যাচ্ছে কোন না কোন কারণে ছুটি পাচ্ছেন নেইমার। কিন্তু এর বেশিরভাগই ইনজুরির কারণে।

চলতি বছরেও পিএসজির হয়ে গোড়ালির ইনজুরিতে ১০ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হচ্ছে নেইমারকে। যার দরুন মার্চের ১১ তারিখে বোনের জন্মদিনে উপস্থিত থাকতে পারবেন নেইমার।

২০১৫ ও ২০১৬ সালে বার্সেলোনায় থাকাকালীন বোনের জন্মদিনের সময়টায় নেইমারের উপর ছিল বহিষ্কারের আদেশ। ফলে বোনের জন্মদিনে উপস্থিত হতে তেমন সমস্যা হয়নি তার। গত মৌসুমে রাফায়েলার জন্মদিনের আগে ১৯৮ মিলিয়ন পাউন্ডের নেইমার পায়ের আঙ্গুলে ব্যথা পান। ফলে ঐ জন্মদিনেও উপস্থিত ছিলেন নেইমার। রাফায়েলা মূলত মডেল হিসেবেই নিজের ক্যারিয়ার গড়েছেন। ডেভিড বেকহ্যামের প্রতি অগাধ ভালোবাসার কারণে নিজের নামের শেষ অংশ ‘দা সিলভা সান্তোস’ ফেলে দিয়ে সেখানে যুক্ত করেন ‘বেকরান’। তবে এজন্য বোন রাফায়েলা নিজেকে কিছুটা ভাগ্যবান ভাবতেই পারেন। কেননা, জন্মদিনে বড় ভাইকে প্রত্যেকবারই পাশে পাচ্ছেন তিনি।

Advertisement

আরআর/এসএএস/আরআইপি