রাজনীতি

ঢাবিতে ছাত্রদল নেতার ওপর হামলার নিন্দা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হল শাখা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক বোরহান উদ্দীন খান সৈকতের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক মো. আকরামুল হাসান।

Advertisement

বৃহস্পতিবার ছাত্রদলের দফতর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারীর গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় চত্বরে ছাত্রদল নেতা বোরহান উদ্দিন খান সৈকতের ওপর অতর্কিতে হামলা করে ছাত্রলীগ প্রমাণ করলো ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিরোধী ছাত্র সংগঠনগুলোর প্রবেশাধিকার তাদের পছন্দ নয়। একদিকে ডাকসু নির্বাচন নিয়ে সহাবস্থানের কথা বলা হচ্ছে, অন্যদিকে ছাত্রদলের নেতা-কর্মীদের ওপর হামলা করা হচ্ছে।

তারা বলেন, পরিবেশ পরিষদের সভা শেষে ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রতিশ্রুতি দিয়েছিলেন- ছাত্রদলের কোনো নেতাকর্মীকে আক্রমণ করা হবে না। কিন্তু গতকাল (বুধবার) ঢাবি ছাত্রলীগ সভাপতি সঞ্জিত দাসের উপস্থিতিতে ছাত্রদল নেতা বোরহান উদ্দিন খান সৈকতের ওপর হামলা চালিয়ে তাকে মারাত্মক আহত করার ঘটনা প্রমাণ করে বিশ্ববিদ্যালয় ও হলগুলোতে ছাত্রলীগের একক আধিপত্যর কারণে এখনও ঢাবিতে ডাকসু নির্বাচনের পরিবেশ তৈরি হয়নি।

বিবৃতিতে বলা হয়, দেশের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদল নেতাদের ওপর একের পর এক হামলা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশকে ধ্বংসের মুখে ঠেলে দিচ্ছে। এই শিক্ষা প্রতিষ্ঠানটিকে বার বার কলুষিত করছে ছাত্রলীগ। এ হামলা ছাত্রলীগের হিংস্রতা, বর্বরতা ও বিকৃত মানসিকতার বহিঃপ্রকাশ।

Advertisement

নেতৃদ্বয় আরও বলেন, কোনো বিশ্ববিদ্যালয়ের অভিভাবক যখন দলকানা হয় তখন স্বাভাবিকভাবেই ওই বিশ্ববিদ্যালয়ের ওপর তার নিয়ন্ত্রণ থাকে না। ঢাবির ক্ষেত্রেও একই ঘটনা ঘটেছে। না হলে বার বার বিশ্ববিদ্যালয়টিতে সহাবস্থান নিশ্চিতের কথা বলা হলেও তিনি তা করতে ব্যর্থ হয়েছেন।

অবিলম্বে হামলার সাথে জড়িতদের গ্রেফতার, প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানিয়ে বিবৃতি বলা হয়, এ ধরনের ন্যাক্কারজনক হামলা যদি অব্যাহতভাবে চলতে থাকে এবং তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা গ্রহণ করা না হয় তাহলে জাতীয়তাবাদী ছাত্রদল সাধারণ ছাত্র-ছাত্রীদের সাথে নিয়ে তাদের প্রতিহত করবে এবং দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করবে।

কেএইচ/এমবিআর/আরআইপি

Advertisement