গণমাধ্যম

ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের নির্বাচন কাল

ঢাকা সাব-এডিটরস কাউন্সিল (ডিএসইসি) নির্বাচন অনুষ্ঠিত হবে আগামীকাল বৃহস্পতিবার। জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে সকাল ১০টায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) শুরু হবে। এরপর দুপুর ১টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

Advertisement

গত ১০ জানুয়ারি জাতীয় প্রেস ক্লাবে ডিএসইসির নির্বাচন কমিশনের বৈঠক শেষে তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী, ৩১ জানুয়ারি ডিএসইসির বার্ষিক সাধারণ সভা ও নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়।

এবারের নির্বাচনে সভাপতি পদে লড়ছেন তিনজন। তারা হলেন- নয়া দিগন্তের ইদ্রিস মাদ্রাজি, সমকালের জাকির হোসেন ইমন এবং যুগান্তরের মামুন ফরাজি। সহ-সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ডেইলি অবজারভারের মো. বশির হোসেন মিয়া এবং দৈনিক বাংলাদেশ সময়ের আনজুমান আরা শিল্পী। সাধারণ সম্পাদক পদে লড়ছেন তিনজন। তারা হলেন- বাংলাভিশনের নাসরীন গীতি, ডিবিসির মুক্তাদির অনিক এবং দৈনিক আমাদের সময়ের আবুল হাসান হৃদয়। যুগ্ম সম্পাদক পদে লড়ছেন একাত্তর টেলিভিশনের সুরাইয়া ইয়াসমিন অনু এবং দৈনিক ভোরের পাতার জাওহার ইকবাল খান। কোষাধ্যক্ষ পদে মো. আফজাল হোসেন, আবু কাউছার খোকন ও আবদুর রহমান খান প্রতিদ্বন্দ্বিতা করছেন। সাংগঠিনক সম্পাদক পদে মো. আনোয়ার সাদাত সবুজ, মুজাহিদুল ইসলাম সাকিফ ও শামসুল আলম সেতু নির্বাচন করছেন। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে মীম ওয়ালীউল্লাহ, মো. মোজাম্মেল হক ও জাকিয়া সুলতানা প্রতিদ্বন্দ্বিতা করছেন। দফতর সম্পাদক পদে লড়ছেন শরীফ মোহাম্মদ মাসুম, মিসবাহ পাটোয়ারী ও জামান সৈয়দী। এ ছাড়া কার্যনির্বাহী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১৪ জন।

এএইচ/এনডিএস/এমএস

Advertisement