রাজনীতি

‘আমি চাই প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন’

নির্বাচিত হলে প্রয়াত মেয়র আনিসুল হকের কাজকে আরও এগিয়ে নিয়ে যাবেন বলে অঙ্গীকার করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম।

Advertisement

মঙ্গলবার বিকেলে নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটে (ইটিআই) এমন অঙ্গীকার করেন তিনি। এর আগে তিনি ইটিআইয়ে স্থাপিত উত্তর সিটির এ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন।

আরও পড়ুন>> মেয়র নির্বাচনে আগ্রহ নেই বিএনপির

আতিকুল ইসলাম বলেন, আওয়ামী লীগের মতো দল থেকে মনোনয়ন পাওয়া ভাগ্যের ব্যাপার। আমি মনোনয়ন পেয়েছি। আইন মেনে চলব। আমি যদি জনগণের ভোটে নির্বাচিত হতে পারি, আনিসুল হকের উন্নয়ন অব্যাহত রাখব। ঢাকা উত্তরকে আনিস ভাই যে মাপে নিয়ে গিয়েছিলেন, সেই মাপে থাকার জন্য পারলে তার ওপরে যাওয়ার চেষ্টা করব। তার থেকে নিচে গেলে জনগণ প্রত্যাখ্যান করবে।’

Advertisement

তিনি বলেন, সব রাজনৈতিক দল, পেশাজীবী, জনগণ সবাইকে নিয়ে একসঙ্গে এগিয়ে যেতে চাই। আমি বিজিএমইএ (বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতি) নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেই নির্বাচিত হয়েছি। তাই আমি চাই, প্রতিদ্বন্দ্বিতামূলক, অংশগ্রহণমূলক নির্বাচন। সে নির্বাচনে জনগণ যাকে ভোট দেবে, তাকেই মেনে নেব। যদি নির্বাচিত হই, যেদিন দায়িত্ব নেব, সেদিন থেকেই সততা, স্বচ্ছতার সঙ্গে দায়িত্ব পালন করব।

আরও পড়ুন>> আতিকুল ইসলামই আওয়ামী লীগের মেয়র প্রার্থী

উল্লেখ্য, আগামী ২৮ ফেব্রুয়ারি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়রের শূন্য পদে উপ-নির্বাচন এবং ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের সম্প্রসারিত ওয়ার্ডে সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৩০ জানুয়ারি বুধবার। মনোনয়নপত্র যাচাইয়ের তারিখ ২ ফেব্রুয়ারি শনিবার। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৯ ফেব্রুয়ারি শনিবার।

এইচএস/জেডএ/এমএস

Advertisement