প্রবাস

রেমিটেন্স বাড়াতে প্রথমবারের মতো ‘এনআরবি’র যাত্রা

বাংলাদেশে বিনিয়োগ রেমিটেন্স বাড়ানোর লক্ষ্যে আনুষ্ঠানিক যাত্রা শুরু করেছে ‘এনআরবি-সিআইপি অ্যাসোসিয়েশন’। শনিবার রাতে রাজধানীর হোটেল ওয়েস্টিনে প্রবাসী সিআইপিদের সভায় নতুন এই সংগঠনের আত্মপ্রকাশ হয়।

Advertisement

এনআরবি-সিআইপি অ্যাসোসিয়েশন বাংলাদেশে এই প্রথমবারের মতো আত্মপ্রকাশ করেছে। সংগঠনের সকল সদস্য নির্দিষ্ট প্লাটফর্মে দেশে ব্যবসা বাণিজ্যে বিনিয়োগ করবে বলে জানা গেছে। এ সময় বিভিন্ন দেশের প্রবাসীদের নিয়ে কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়।

দুবাইয়ের বিখ্যাত আল হারামাইন গ্রুপ ও এনআরবি ব্যাংকের চেয়ারম্যান মাহাতাবুর রহমানকে সভাপতি, জাপানপ্রবাসী কাজী সরওয়ার হাবিবকে সাধারণ সম্পাদক এবং ওমানপ্রবাসী মোহাম্মদ ইয়াছিন চৌধুরীকে সাংগঠনিক সম্পাদক করে ২০ সদস্যের কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়।

অন্য সদস্যরা হলেন- সিনিয়র সহ-সভাপতি জাপানপ্রবাসী তাতাইয়ামা কবির, সহ-সভাপতি যুক্তরাজ্যপ্রবাসী এম এ রহিম, রাশিয়াপ্রবাসী রফিকুল ইসলাম মিয়া আরজু, ওমানপ্রবাসী এম শাহজাহান মিয়া, ইউইএপ্রবাসী মো. সেলিম, যুগ্ম সাধারণ সম্পাদক কাতারপ্রবাসী আবদুল আজিজ খান ও হংকংপ্রবাসী এম আর খান শাহীন।

Advertisement

এ ছাড়া সহ-সাংগঠনিক সম্পাদক ওমানপ্রবাসী হাফেজ ইদ্রিস, অর্থ সম্পাদক ওমানপ্রবাসী ইঞ্জিনিয়ার আশরাফুর রহমান, প্রচার সম্পাদক সিঙ্গাপুরপ্রবাসী ড. মোহাম্মদ সাজ্জাদ হোসেন, দফতর সম্পাদক ইউইএ প্রবাসী মো. জসীমউদ্দিন, আন্তর্জাতিক সম্পাদক সুইডেনপ্রবাসী কাজী শাহ আলম, সমাজকল্যাণ সম্পাদক ওমানপ্রবাসী সামশুল আজিম আনসার।

সবশেষে নতুন কমিটি রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় তারা রাষ্ট্রপতির নিকট প্রবাসীদের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনার কথা তুলে ধরেন। নতুন এই সংগঠনকে স্বাগত জানিয়েছেন রাষ্ট্রপতি। এই কমিটিতে গুরুত্বপূর্ণ পদে এবং বেশিসংখ্যক সদস্য ওমান প্রবাসীদের মধ্য থেকে হয়েছে বলেও জানা গেছে।

এমআরএম/এমকেএইচ

Advertisement