আইন-আদালত

চট্টগ্রাম প্রেস ক্লাবের নির্বাচন হাইকোর্টে স্থগিত

চট্টগ্রাম প্রেস ক্লাবের নির্বাচনী কার্যক্রম আগামী ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত স্থগিত করেছেন হাইকোর্ট। মঙ্গলবার এক রিট আবেদনের শুনানি নিয়ে হাইকোর্টের বিচারপতি মামনুন রহমান ও আশিস রঞ্জন দাসের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

Advertisement

আদালতে আজ রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মো.ওজিউল্লাহ ও মো. খলিলুর রহমান (হেলাল)। তার সঙ্গে ছিলেন নুরুল করিম বিপ্লব।

রিটকারীর আইনজীবী জানান, চট্টগ্রাম প্রেস ক্লাবের নেতারা ১৯৮৫ সালের গঠনতন্ত্র বাদ দিয়ে নিয়ম ভঙ্গ করে ২০১৭ সালে নতুন গঠনতন্ত্র করেন। এই গঠনতন্ত্র চ্যালেঞ্জ করে দায়ের করা রিটের শুনানিতে হাইকোর্ট আজ এই আদেশ দেন।

আগামী ৩০ জানুয়ারি এ নির্বাচনের ভোটগ্রহণ হওয়ার কথা ছিল।

Advertisement

আইনজীবী আরও জানান, চট্টগ্রাম প্রেস ক্লাবের নির্বাচন আগামী ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত স্থগিত করেছেন হাইকোর্ট।

আইনজীবীরা জানান, চট্টগ্রাম প্রেস ক্লাবের নতুন গঠনতন্ত্র চ্যালেঞ্জ করে চলতি মাসের ১৫ তারিখ বিচারিক আদালতে মামলা করেন সাংবাদিক হাসান মাহমুদ। ১৬ জানুয়ারি প্রেস ক্লাবের নির্বাচন স্থগিত চেয়ে আদালতে পুনরায় একটি আবেদন করেন এই সাংবাদিক।

বিচারিক আদালত নির্বাচন স্থগিত না করে শুনানির জন্য আগামী ২৪ ফেব্রুয়ারি পরবর্তী দিন ধার্য করেন। পরে গত ২৭ জানুয়ারি মামলার বাদী হাইকোর্টে একটি সিভিল রিভিশন মোকদ্দমা দায়ের করে। এ আবেদনের শুনানি নিয়ে আজ নির্বাচন স্থগিতের আদেশ দিলেন হাইকোর্ট।

এফএইচ/এমবিআর/জেডএ/এমকেএইচ/এমএস

Advertisement