খেলাধুলা

রনি-পোলার্ডের ব্যাটে ঢাকার বড় পুঁজি

তারকায় ঠাসা দুই দলের হাইভোল্টেজ লড়াই। প্রথম ইনিংসেই হলো চার ছক্কার প্রদর্শনী। রনি তালুকদার আর কাইরন পোলার্ডের ব্যাটে চড়ে ৬ উইকেটে ১৮৬ রানের বড় পুঁজিই গড়েছে ঢাকা ডায়নামাইটস। অর্থাৎ জিততে হলে গেইল-এবি ডি ভিলিয়ার্সদের রংপুর রাইডার্সকে করতে হবে ১৮৭ রান।

Advertisement

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে দুইবার বোলিং নিয়ে দুইবারই হেরেছে চিটাগং ভাইকিংস। অতীত দেখে সাকিব আল হাসান তাই ঝুঁকিটা নিতে চাননি। টস জিতে চোখ বন্ধ করে ব্যাটিং বেছে নিয়েছেন ঢাকার অধিনায়ক।

ঢাকার ইনিংসে শুরুটাও ছিল বেশ দেখেশুনে। হযরতউল্লাহ জাজাই আর সুনিল নারিন ৩১ বলের ওপেনিং জুটিতে তুলেন মাত্র ৩৫ রান। ১৮ বলে ১৭ করে ফরহাদ রেজার শিকার হন জাজাই।

নারিন ঝড় তুলতে চেয়েছিলেন। ১৯ বলে ৩ বাউন্ডারি আর ২ ছক্কায় ২৮ রানে থাকা এই ব্যাটসম্যানকে ফরহাদেরই ক্যাচ বানান নাজমুল ইসলাম অপু। এরপর রনি তালুকদার আর সাকিব আল হাসান ৫৪ রানের জুটিতে দলকে অনেকটা এগিয়ে নেন।

Advertisement

১২ বলে ২৫ রান করা সাকিবকে বোল্ড করেন ফরহাদ রেজা। এরপর মারমুখী হয়ে উঠা আন্দ্রে রাসেলকে বাউন্ডারিতে দুর্দান্ত এক ক্যাচও বানান তিনি। বোলার ছিলেন মাশরাফি বিন মর্তুজা। ৮ বলে ১টি করে চার ছক্কায় ১৪ রান করেন রাসেল।

একের পর এক সঙ্গী হারালেও একটি প্রান্ত ধরে দারুণ খেলে গেছেন রনি তালুকদার। তুলে নিয়েছেন হাফসেঞ্চুরিও। ৩২ বলে ৬ চার আর ১ ছক্কায় ৫২ রানে তিনি যখন শফিউল ইসলামের শিকার হন, ইনিংসের তখন মাত্র ৪ ওভার বাকি।

পরের সময়টায় একাই ধ্বংসযজ্ঞ চালিয়েছেন কাইরন পোলার্ড। ধীরে শুরু করা ক্যারিবীয় এই ব্যাটসম্যান ২৩ বলে খেলেন হার না মানা ৩৭ রানের ইনিংস, যে ইনিংসে ৫টি চার আর ১টি ছক্কা হাঁকান তিনি।

 

এমএমআর/পিআর

Advertisement