দেশজুড়ে

‘কোটিপতি হওয়ার দিন শেষ’

দিনাজপুরের পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম বলেছেন, যারা মাদক ব্যবসা করে রাতারাতি কোটিপতি হওয়ার স্বপ্ন দেখছেন, তাদের স্বপ্ন দুঃস্বপ্ন করে দেব। রাতারাতি কোটিপতি হওয়ার দিন শেষ।

Advertisement

তিনি বলেন, দেশজুড়ে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান চলছে। এই অভিযান এখান থেকে তেঁতুলিয়া পর্যন্ত চলবে। মাদকের সঙ্গে আপস নেই। তবে মাদক প্রতিরোধ পুলিশের একার পক্ষে সম্ভব নয়। পুলিশের সঙ্গে জনপ্রতিনিধিসহ সর্বস্তরের মানুষকে এগিয়ে আসতে হবে।

সোমবার বেলা ১১টায় দিনাজপুর কোতোয়ালি থানা আয়োজিত ‘ওপেন হাউজ ডে’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম।

এ সময় স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতাকর্মী, সাধারণ মানুষ ও সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ পুলিশের বিভিন্ন কর্মকাণ্ড নিয়ে আলোচনা করেন।

Advertisement

আলোচনায় পুলিশের অনিয়ম, ভালো কাজ, মাদক, ভূমিদস্যু, বাস কাউন্টার, ব্যাটারিচালিত ইজিবাইক এবং যানজট নিরসনে বাইপাস সড়ক নির্মাণসহ বিভিন্ন পদক্ষেপের বিষয় ওঠে আসে।

দিনাজপুর জেলা কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি ডা. মো. শহিদুল ইসলাম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- অতিরিক্ত পুলিশ সুপার মো. মতিয়ার রহমান, দিনাজপুর চেম্বার অব কমার্সের সভাপতি মো. সুজাউর রফ চৌধুরী, দিনাজপুর প্রেস ক্লাবের সভাপতি স্বরুপ বকসি বাচ্চু, সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুশান্ত সরকার ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান রাজু প্রমুখ।

অনুষ্ঠানে শহরের দক্ষিণ বাবুলবাড়ি লাইনপাড় এলাকার চারজন মাদক বিক্রেতা আত্মসমর্পণ করেন। তারা হলেন- আনজুয়ারা বেগম, মো. এনামুল হক, রশিদা বেগম ও কাকন আরা। তারা আর মাদক বিক্রি করবেন না বলে শপথ করেন। এ সময় পুলিশ সুপার তাদেরকে ফুল দিয়ে বরণ করে নিয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসার জন্য সাধুবাদ জানান।

এমদাদুল হক মিলন/এএম/আরআইপি

Advertisement