অর্থনীতি

ইউএস-বাংলার পর এবার রিজেন্ট এয়ারওয়েজ

কয়েক দফা চেষ্টা করেও রাষ্ট্রায়ত্ত বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ঢাকা-গোয়াংঝু-ঢাকা রুট চালু না করতে পারলেও দেশের বেসরকারি এয়ারলাইন্সগুলো একের পর এক লাভজনক এই রুটে ফ্লাইট পরিচালনা করছে।

Advertisement

গত বছর দেশের শীর্ষ বেসরকারি এয়ারলাইন্স ইউএস-বাংলা ঢাকা-গোয়াংঝু-ঢাকা রুটে ফ্লাইট চালুর পর সম্প্রতি আরেক শীর্ষস্থানীয় বেসরকারি এয়ারলাইন্স রিজেন্ট এয়ারওয়েজ এই রুটে ফ্লাইট পরিচালনার ঘোষণা দিয়েছে।

আগামী তিন মাসের মধ্যে এই রুটে ফ্লাইট চালু করতে করতে যাচ্ছে প্রতিষ্ঠানটি। বিষয়টি নিশ্চিত করে রিজেন্ট এয়ারওয়েজ-এর উপ-ব্যবস্থাপনা পরিচালক সালমান হাবিব জাগো নিউজকে বলেন, ‘দেশি-বিদেশি পর্যটক বা গ্রাহকের ক্রমবর্ধমান চাহিদার আলোকে আমরা গ্রাহকবান্ধব আকর্ষণীয় সুযোগ-সুবিধা সম্বলিত সেবাদানের উদ্দেশ্যে আমাদের সার্বিক অভিজ্ঞতা কাজে লাগিয়ে আমরা অব্যাহতভাবে কাজ করে যাচ্ছি।’

তিনি বলেন, ‘রিজেন্ট এয়ারওয়েজ কেবলমাত্র বাণিজ্যিক চিন্তা করেই বিভিন্ন রুটে ফ্লাইট পরিচালনা করছে না। দেশের পর্যটনশিল্পকে এগিয়ে নেয়াই মূল উদ্দেশ্য।’

Advertisement

আগামী তিন মাসের মধ্যে চীনের গোয়াংঝু ছাড়াও সংযুক্ত আরব আমিরাতের আকাশে রিজেন্ট এয়ারওয়েজ ডানা মেলবে বলে জানান তিনি।

উল্লেখ্য, অভ্যন্তরীণ সেক্টরে চট্টগ্রাম, কক্সবাজার, যশোর, সৈয়দপুর এবং ঢাকায় নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে রিজেন্ট এয়ারওয়েজ। এয়ারলাইন্সটির আন্তর্জাতিক নেটওয়ার্কের অন্তর্ভুক্ত রয়েছে কলকাতা, কাঠমান্ডু, ব্যাংকক, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, দাম্মাম, দোহা, মাস্কাট।

আরএম/এসআর/এমএস

Advertisement