শিক্ষা

ফেল থেকে পাস ৫২৪ শিক্ষার্থীর

জেএসসি ও জেডিসি পরীক্ষার পুনঃনিরীক্ষণের ফলে নতুন করে ৯৫৪ শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছেন। ফেল করা ৫২৪ শিক্ষার্থীর মুখে ফুটেছে হাসি। গত বৃহস্পতিবার এ ফল প্রকাশিত হয়। এবার আট সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে গত নভেম্বরে ওই দুই পরীক্ষা অনুষ্ঠিত হয়। ২৪ ডিসেম্বর প্রকাশিত হয় ফল।

Advertisement

পুনঃনিরীক্ষার ফলে ঢাকা শিক্ষা বোর্ডে নতুন করে ৫৪৬ পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছেন। ফল পরিবর্তন হয়েছে এক হাজার ৮৫০ পরীক্ষার্থীর। এর মধ্যে ফেল করা ১৮৭ শিক্ষার্থী পাস করেছেন।

যশোর শিক্ষা বোর্ডে নতুন করে ৫৭ পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছেন। এর মধ্যে ফেল করা ৫৫ পরীক্ষার্থী পাস করেছেন। চট্টগ্রাম শিক্ষা বোর্ডে নতুন করে ১০৩ পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছেন। ফল পরিবর্তন হয়েছে ২৯৩ পরীক্ষার্থীর। এর মধ্যে ফেল করা ২৩ পরীক্ষার্থী পাস করেছেন।

দিনাজপুর শিক্ষা বোর্ডে ৭৭ পরীক্ষার্থী নতুন করে জিপিএ-৫ পেয়েছেন। পাস করেছেন ফেল করা ৫৯ পরীক্ষার্থী। ফল পুনঃনিরীক্ষণে গ্রেড পরিবর্তন হয়ে জিপিএ-৫ পেয়েছেন ৭৭ জন।

Advertisement

বরিশাল শিক্ষা বোর্ডে নতুন করে ৩৮ পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছেন। ফল পরিবর্তন হয়েছে ৮৯ পরীক্ষার্থীর। এর মধ্যে ফেল করা ১৩ পরীক্ষার্থী পাস করেছেন। ফল পুনঃনিরীক্ষণে গ্রেড পরিবর্তন হয়ে জিপিএ-৫ পেয়েছেন ৩৮ জন এবং বিভিন্ন গ্রেডে ৮৯ জনের ফল পরিবর্তন হয়েছে।

কুমিল্লা শিক্ষা বোর্ডে নতুন করে ৭৮ পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছেন। ফল পরিবর্তন হয়েছে ৩৮৩ পরীক্ষার্থীর। এর মধ্যে ফেল করা ৫২ পরীক্ষার্থী পাস করেছেন।

সিলেট শিক্ষা বোর্ডে নতুন করে ৩১ পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছেন। ফল পরিবর্তন হয়েছে ১৪০ পরীক্ষার্থীর। ফেল করা ৩৭ পরীক্ষার্থী পাস করেছেন।

জেডিসি পরীক্ষায় নতুন করে ২৪ পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছেন। এর মধ্যে ফেল করা ৯৮ পরীক্ষার্থী পাস করেছেন। ফল পরিবর্তন হয়েছে ৫৮ শিক্ষার্থীর। এমএইচএম/এমএআর/পিআর

Advertisement