খেলাধুলা

ধোনি-কোহলিদের ‘নাশকতাকারী’ বলে কিউই পুলিশের রসিকতা

অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট-ওয়ানডে সিরিজ জেতার পর নিউজিল্যান্ডের মাটিতেও রীতিমতো উড়ছে বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে ইতোমধ্যেই সিরিজ নিজেদের করে নেয়ার আভাস দিয়ে রেখেছে ভারত।

Advertisement

নেপিয়ারে প্রথম ওয়ানডেতে ৮ উইকেটের বড় ব্যবধানে জেতার পর মাউন্ট মাউনগানুইতেও ৯০ রানের সহজ জয় পেয়েছে ভারত। দুই ম্যাচের একটিতেও প্রতিদ্বন্দ্বিতা গড়তে পারেনি স্বাগতিক নিউজিল্যান্ড।

নিজেদের ঘরের মাঠে ভারতীয়দের কাছে এভাবে নাকানিভুবানি খাওয়াকে নিয়ে রসিকতা করছে নিউজিল্যান্ডের ইস্টার্ন সেন্ট্রাল ডিস্ট্রিকট পুলিশ। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে করা এক পোস্টে ভারতীয় দলকে ‘নাশকতাকারী’ হিসেবে আখ্যা করে তাদের থেকে সাবধান থাকার কথা বলেছে ইস্টার্ন সেন্ট্রাল ডিস্ট্রিকট পুলিশ।

তারা লিখেছে, ‘জনসাধারণের জন্য পুলিশের পক্ষ থেকে একটা সতর্কবার্তা দেয়া হচ্ছে যে, সম্প্রতি একটি বিশেষ দলকে দেশের ভ্রমণরত অবস্থায় দেখা যাচ্ছে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে তারা গত সপ্তাহে নেপিয়ার এবং মাউন্ট মাউনগানুইতে একদল নিরীহ নিউজিল্যান্ডবাসীকে খুবই বাজেভাবে নাস্তানাবুদ করেছে। যদি ক্রিকেট ব্যাট কিংবা বল হাতে এমন কাউকে চোখে পড়ে তাহলে বাড়তি সতর্কতা অবলম্বন করতে বলা হচ্ছে।’

Advertisement

খুবই সিরিয়াস ভঙ্গিতে লেখা হলেও মূলত ভারতীয় ক্রিকেট দলের ব্যাপারে রসিকতা করেই এমনটা লিখেছে ইস্টার্ন সেন্ট্রাল ডিস্ট্রিকট পুলিশ। যা আবার ‘দারুণ চতুরতা’ হিসেবে আখ্যা দিয়ে নিজের টুইটারে শেয়ার করেছেন নিউজিল্যান্ডের সাবেক অলরাউন্ডার স্কট স্টাইরিস।

এসএএস/এমএস