খেলাধুলা

শচীন-শেবাগের রেকর্ড ভাঙলেন রোহিত-ধাওয়ান

নিউজিল্যান্ডের বিপক্ষে রীতিমত উড়ছে ভারত। প্রায় প্রতিটি ব্যাটসম্যানই রয়েছেন ফর্মে। বোলারাও প্রায় একই পর্যায়ে। দুর্দান্ত পারফরম্যান্সে ম্যাচ জিতিয়েই চলছে। অস্ট্রেলিয়া জয় করে এসে এবার নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুটিতে বড় জয় তুলে নিলো বিরাট কোহলির ভারত।

Advertisement

মাউন্ট মঙ্গানুইয়ে এই ম্যাচে প্রথমে ব্যাট করে ৪ উইকেট হারিয়ে ৩২৪ রান তোলে স্কোরবোর্ডে। এই স্কোর গড়ার পথে দারুণ এক রেকর্ড গড়েন ভারতের দুই ওপেনার রোহিত শর্মা এবং শিখর ধাওয়ান। টস জিতে ব্যাট করতে নেমে ১৫৪ রানের বিশাল জুটি গড়ে তোলেন রোহিত শর্মা এবং শিখর ধাওয়ান।

১৫৪ রানের জুটি গড়ার পথে রোহিত শর্মা এবং শিখর ধাওয়ান মিলে ছাড়িয়ে গেলেন শচীন টেন্ডুলকার এবং বিরেন্দর শেবাগ জুটিকে। রোহিত শর্মা এবং শিখর ধাওয়ান মিলে এ নিয়ে ১৪তম সেঞ্চুরি জুটি গড়ে ফেলেন। সেখানে শচীন টেন্ডুলকার ও বিরেন্দর শেবাগের ছিল ১৩বার সেঞ্চুরি জুটি।

১৫৪ রানের জুটি গড়লেও কেউ সেঞ্চুরি করতে পারেননি। ৯৬ বলে ৮৭ রানের ইনিংস খেলেন রোহিত শর্মা। নেপিয়ারে প্রথম ম্যাচে তার ব্যাট থেকে রান আসে। এ কারণে আজ সুদে-আসলে তুলে নিলেন তিনি। অন্যদিকে প্রথম ম্যাচে অপরাজিত ৭৫ রানের ইনিংস খেলা শিখর ধাওয়ান এই ম্যাচে ৬৭ বলে করলেন ৬৬ রান। বিরাট কোহলি ৪৫ বলে ৪৩ রান করে আউট হন। মহেন্দ্র সিং ধোনির ঝড়ো ৪৪ রানের ওপর ভর করে ৩২৪ রানের বিশাল স্কোর গড়ে তোলে ভারত।

Advertisement

আইএইচএস/এমএস