জাতীয়

ঘুষ-দুর্নীতিমুক্ত দেশ গড়তে দৃঢ় প্রতিজ্ঞ প্রধানমন্ত্রী

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, প্রধানমন্ত্রী ঘুষ-দুর্নীতির বিরুদ্ধে এক ধরনের যুদ্ধ ঘোষণা করেছেন। ঘুষ-দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে চলার ঘোষণা দিয়ে তিনি বলেন, দেশকে এ দুটি অপরাধ থেকে মুক্ত করতে দৃঢ় প্রতিজ্ঞ সরকার।

Advertisement

শনিবার রাজধানীর মহাখালীর গাউছুল আজম মসজিদ কমপ্লেক্সে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের উদ্যোগে সংবর্ধনা ও বিশেষ দোয়া অনুষ্ঠানে তিনি একথা বলেন।

মুস্তফা কামাল বলেন, আমাদের নবীজি ঘুষ-দুর্নীতি পছন্দ করতেন না। আমাদের সবার উচিত প্রিয় নবীর পথ অনুসরণ করা। ঘুষ দিলেই জাহান্নামে যেতে হবে। দেশ অনেক এগিয়ে যাচ্ছে। কোনো কাজ দু’দিন দেরি হলেও আমরা ঘুষ দেব না।

যাকাত দেয়ার বিষয়ে তিনি বলেন, উপযুক্তদের সবাইকে যাকাত দিতে হবে। এটা ইনকাম ট্যাক্সের আওতার বাইরে। যাকাত গরিবের হক।

Advertisement

বাবা-মার প্রতি হক আদায় প্রসঙ্গে মন্ত্রী বলেন, এটা করলে সারা পৃথিবী বেহেশতে পরিণত হবে। মারামারি করা যাবে না। মানুষকে নামাজে অকৃষ্ট করতে হবে। নিজে নামাজ পড়তে হবে এবং অন্যদের আহ্বান জানাতে হবে।

অনুষ্ঠানে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ বলেন, হজে অব্যবস্থাপনা করলে কাউকে ছাড় দেয়া হবে না। এ নিয়ে কেউ দুর্নীতি করলে তাকেও ছাড় নয়। হজে যাওয়ার আগে অনেকের চোখে পানি ঝরে নানা কারণে। হজে দুর্নীতির কারণে আর কারোর চোখে পানি ঝরতে দেব না।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি এ এম এম বাহাউদ্দীন। এ সময় তিনি বলেন, জাতীয় ঐক্যের ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী। এ ডাকে আমাদের সর্বাত্মক সাড়া দিতে হবে।

এমইউএইচ/জেএইচ/এমকেএইচ/এসজি

Advertisement