আন্তর্জাতিক

টয়লেটে বসে সাপের কামড় খেলেন অস্ট্রেলীয় নারী

অস্ট্রেলিয়ার ব্রিসবেন শহরের একজন নারী টয়লেটে বসার সঙ্গে সঙ্গে সাপের কামড় খেয়ে লাফিয়ে উঠতে বাধ্য হয়েছেন। মঙ্গলবার এ ঘটনা ঘটেছে বলে দেশটির একজন প্রাণী উদ্ধারকর্মী জানিয়েছেন।

Advertisement

৫৯ বছর বয়সী হেলেন রিচার্ড নামের ওই নারীকে পরে তার একজন আত্মীয়ের বাসায় সাপের কামড় প্রতিরোধী ইনজেকশন দেয়া হয়। তবে অজগর জাতের সাপের কামড়ে তার শরীরে ছোট একটি ক্ষতের সৃষ্টি হয়েছে। এ জাতীয় সাপের কামড়ে বিষ থাকে না।

সাপটিকে পরে যিনি ধরে নিয়ে যান, সেই প্রাণী উদ্ধারকর্মী জেসমিন যেলেনি বলছেন, গরমের সময় এ জাতীয় সাপের টয়লেটে আশ্রয় নেয়ার ঘটনা সাধারণ। ওই ঘটনার সময় তীক্ষ্ণ একটি খোঁচা অনুভব করেছিলেন রিচার্ডস।

আরও পড়ুন : ‘কলঙ্কিত পুরুষের জীবনসঙ্গী প্রিয়াঙ্কা’

Advertisement

কুরিয়ার মেইল পত্রিকাকে তিনি বলেছেন, আমি প্যান্ট খোলা অবস্থাতেই লাফিয়ে উঠলাম এবং পেছন ফিরে দেখতে পেলাম, লম্বা গলার একটি সাপ টয়লেটের ভেতর থেকে বেরিয়ে আসছে। টয়লেটের ওপর কেউ বসায় সাপটির বেরিয়ে আসার রাস্তা বন্ধ হয়ে যাওয়ায়, সেটি ভীত হয়ে এ কাণ্ড ঘটিয়ে থাকতে পারে।

তিনি বলেন, তবে আমি সেখানে পৌঁছানো পর্যন্ত হেলেন সাপটিকে আটকিয়ে রাখেন এবং শান্ত ছিলেন। তিনি একজন চ্যাম্পিয়নের মতো পরিস্থিতি সামলেছেন। অস্ট্রেলিয়ার পূর্বাঞ্চলে নিয়মিতই দেখা যায় কার্পেট অজগর। এই সাপগুলো নির্বিষ, তবে তাদের কাপড়ে টিটেনাস ইনজেকশন নেয়ার দরকার পড়ে।

আরও পড়ুন : একসঙ্গে পাঁচ সন্তানের জন্ম দিলেন রুবিনা

গত দুই সপ্তাহ ধরে অস্ট্রেলিয়ায় চরম তাপদাহ বয়ে যাচ্ছে। এর মধ্যেই অস্ট্রেলিয়ার গরমের বেশ কয়েকটি রেকর্ড ভেঙে দিয়েছে এবারের তাপদাহ। এই তাপ দাহে চরম সংকটে পড়েছে প্রাণীকূল। এরই মধ্যে ঘোড়া, বাদুর আর নানা প্রজাতির মাছ মারা যাওয়ার খবর পাওয়া গেছে। বিবিসি।

Advertisement

এসআইএস/পিআর